Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এগিয়ে ইকরামুল হক টিটু

মসিক নির্বাচনে আ.লীগের ফরম বিক্রি শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

বেজে উঠেছে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনের ভোটের দামামা। আগামী ৫ মে অনুষ্ঠিতব্য এই নির্বাচন এখনো পর্যন্ত বিএনপি অংশ নেওয়ার ঘোষণা না দিলেও বসে নেই ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ইতোমধ্যেই দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে দলটি। ক’দিনের মধ্যেই ঘোষিত হবে দলীয় মনোনয়ন।
দলীয় মনোনয়নে কে হচ্ছেন নৌকার মাঝি এই নিয়ে এখন চলছে তুমুল জল্পনা। তবে ময়মনসিংহ পৌরসভার শেষ মেয়র ও সিটি করপোরেশনের প্রথম প্রশাসক ইকরামুল হক টিটুকেই দলের সম্ভাব্য শক্তিশালী প্রার্থী হিসেবে বিবেচনা করা হচ্ছে। গত সাড়ে ৯ বছর মেয়রের দায়িত্ব পালনের মাধ্যমে উন্নয়ন ও অগ্রগতির সোপানে এগিয়ে নিয়েছেন ময়মনসিংহকে। তাকেই আওয়ামী লীগের বেছে নেয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি বলে কেন্দ্রীয় সূত্রে জানা গেছে। তবে টিটু ছাড়াও শক্তিশালী প্রার্থী হিসেবে রয়েছেন, সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের ছেলে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত।
কেন্দ্রীয় আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, মনোনয়নের ব্যাপারে দলের অগ্রাধিকার পাচ্ছেন টিটু। তবে দলের মনোনয়ন বোর্ড সর্বশেষ সিদ্ধান্ত নেবেন। দলীয় প্রতিটি কর্মসূচিতে সক্রিয় অংশ নিয়ে আওয়ামী লীগের রাজনীতিকে শক্ত ভিতের ওপর দাঁড় করানোর পাশাপাশি দলীয় নেতা-কর্মীদের সঙ্গে সম্পর্কের সেতুবন্ধন রচনায় প্রথম সিটি করপোরেশনের ভোটে বিজয় সুনিশ্চিত করতে টিটুকে ‘অপরিহার্য’ বলে মনে করছেন কেন্দ্রের অনেক নেতা।
গতকাল টিটু ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। টিটু ছাড়াও ময়মনসিংহ মহানগর থেকে কেন্দ্রে ৬ জনের নামের তালিকা পাটিয়েছে। অন্য প্রার্থীরা হলেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম ও সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাদেক খান মিল্কি টজু, জেলা আওয়ামী লীগের সদস্য এ কে এম সাজ্জাদ হোসেন শাহীন, মহানগর আওয়ামী লীগের সদস্য ফারমার্জ আল-নূর রাজীব।
ইতোমধ্যেই সংবাদ সম্মেলন করে দলের মনোনয়ন চেয়েছেন এহতেশামুল। তবে নিজের মনোনয়নের বিষয়ে এখনো আনুষ্ঠানিক কোন ঘোষণা দেননি শান্ত। অন্যদের নামও বেশ একটা পরিচিত নয়।
দলের মনোনয়ন পাবার বিষয়ে ইকরামুল হক টিটু ইনকিলাবকে বলেন, আমি শতভাগ আত্মবিশ্বাসী দল আমাকেই মনোনয়ন দেবে। ময়মনসিংহ ছিল অবহেলিত, বঞ্চিত, অনুন্নত ও বৈষম্যের শিকার। সেখান থেকে পৌরসভার দায়িত্ব নেয়ার পর শহরের আমূল পরিবর্তন করেছি। ময়মনসিংহ শহর এখন অনেক সাজানো গোছানো। শিক্ষার দিক থেকে আমরা অনেক এগিয়ে। সাধারণ জনগণের সঙ্গে কথা বললে আপনারা জানবেন মেয়র হিসেবে আমি কি তাদের আশা আকাক্সক্ষা পূরণ করতে পেরেছি কিনা।
এদিকে অন্য প্রার্থীরা আজ ফরম সংগ্রহ করবেন বলে জানা গেছে। আওয়ামী লীগের দফতর সূত্র জানায়, আজ বিকাল ৫টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেয়ার শেষ সময়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

১৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ