Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহী সীমান্তে আটক তথ্য পাচারকারি যুবকের জেল

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ৪:৪৭ পিএম

রাজশাহী সীমান্তে আটক ভারতে তথ্য পাচারকারি যুবকের দুই বছর কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। রোববার সকালে তাকে সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

সাজাপ্রাপ্ত যুবকের নাম মিঠুন (২৩)। তিনি গোদাগাড়ী উপজেলার আষাড়িয়াদহ ইউনিয়নের কানাপাড়া গ্রামের দুলাল হোসেনের ছেলে। শনিবার সাহেবনগর সীমান্তে তথ্য পাচারকালে বিজিবি তাকে আটক করেছিল।

রাজশাহী ব্যাটালিয়ন-১ বিজিবির অধিনায়ক মোহাম্মদ তাজুল ইসলাম জানান, আটকের সময় মিঠুর মোবাইলে ভারতীয় একটি কোম্পানীর সিম সংক্রিয় ছিল। সে কিছু ছবি তুলে পাঠানোর সময় হাতে নাতে আটক করা হয়।

তিনি আরও বলেন, আটকের পর তার মোবাইলে আরও বেশকিছু ছবি পাওয়া গেছে। সেগুলো ইমুর মাধ্যমে ভারতে পাচার করেছে।

অধিনায়ক বলেন, গত ০৩ মার্চ সাহেবনগর বিওপি এবং বিওপি’র এলএমজি ব্যাংকার এবং অন্যান্য তথ্য সম্বলিত ছবি মোবাইলে ধারণ করে গত ২৪ মার্চ ভারতে বসবাসকারী তার মামাত ভাই মহিদুল ইসলামের কাছে ইমু’র মাধ্যমে পাঠিয়েছে। বিজিরিব জিজ্ঞাবাসাদে সে ভারতে ছবি পাঠানোর কথা স্বীকার করেছে।

অধিনায়ক মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, আটকের পর তথ্য পাচারকারীকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রাজশাহী মোবাইল কোর্টে হস্তান্তর করা হয়। পরে ভ্রাম্যমান আদালত তার দুই বছরের কারাদন্ড দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ