Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কে হচ্ছেন ফুলপুর উপজেলা পরিষদের অভিভাবক হাবিব না রাসেল ?

ফুলপুর (ময়মনসিংহ) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ৮:৫৭ এএম

কে হচ্ছেন ময়মনসিংহের ফুলপুর উপজেলা পরিষদের অভিভাবক হাবিব না রাসেল ? বর্তমানে চেয়ারম্যান পদে দুই জন একে অপরের প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ফুলপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক মোহাম্মদ হাবিবুর রহমান নৌকা মার্কা নিয়ে ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা পরিষদের সাবেক অস্থায়ী চেয়ারম্যান মোঃ আতাউল করিম রাসেল ঘোড়া মার্কা নিয়ে নির্বাচন করছেন। এ দুই জনের মাঝে কে হবেন ফুলপুর উপজেলা পরিষদের অভিভাবক হাবিব না রাসেল এই নিয়ে উপজেলাবাসীর মুখে নানান কথাসহ জল্পনা-কল্পনার অন্ত নেই। শেষ সময় হিসেব মিলাতে ব্যস্ত হয়ে পড়েছে ভোটাররা। সর্বত্র এখন আলোচনা কে হচ্ছে ফুলপুর উপজেলা পরিষদের অভিভাবক? কার পাল্লা ভারী, শেষ হাসি কে হাসবে অথবা ভোটের শেষ হিসেব কি দাঁড়াবে এমন সব ভাবনা যেন আর সইছেনা মানুষের যদিও ৩১ মার্চ রবিবার নির্বাচন। ভোটাররা চাইছে নির্বাচনে যোগ্যপ্রার্থীকে বেঁছে নিতে। কে কাকে ভোট দিবে, তা নিয়ে মাঠে-ঘাটে, চায়ের দোকান, রাস্তা-ঘাটে আলোচনা-পর্যালোচনার ঝড় বইছে।

অনেকে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনকে কৌশলগত দেখলেও নির্বাচনে এ দুইজনের লড়াইয়ে রাজনৈতিক জীবনের দীর্ঘ অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ভোটারদের চাওয়া পাওয়ার মূল্য দেবেন বলে মনে করছেন অনেকেই।
সরেজমিনে দেখা গেছে, চেয়ারম্যান হিসেবে যিনি আগামী দিনে উপজেলা বাসীর সামাজিক ও রাজনৈতিক উন্নয়নে সঠিক নেতৃত্ব দিতে পারবেন এমন ব্যক্তিকে উপজেলা চেয়ারম্যান হিসেবে চাইবেন। নির্বাচিত চেয়ারম্যানকে মানুষের মৌলিক চাহিদা পূরণে ভূমিকা রাখতে হবে। এছাড়া মাদক,বাল্যবিবাহ, সন্ত্রাস, চাঁদাবাজি এবং দুর্নীতি মুক্ত সমাজ গঠনে যে ভূমিকা রাখতে পারবে তাকেই ভোট দেবেন সচেতন ভোটারগণ।

এদিকে বসে নেই ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী মোঃ আনিছুর রহমান আনিছ (পালকি), আব্দুছ ছবুর সবুজ(বৈদ্যুতিক বাল্ব), এসএম নজরুল ইসলাম তপন (টিউবওয়েল), মোঃ শাখাওয়াত হোসেন (টিয়া), মোঃ দেলোয়ার হোসেন (উড়োজাহাজ), কামরুল হাসান (মাইক), সফিকুল ইসলাম (চশমা), মোঃ রমিজুল ইসলাম(বই) ও আঃ জলিল (তালা) এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মনোয়ারা খাতুন (পদ্ম ফুল), মোছাঃ রোকেয়া পারভীন লাকি (কলসী), মোছাঃ পান্না আক্তার (ফুটবল), মোছাঃ ইসমেতারা (হাঁস) ও মোছাঃ নাছিমা খাতুন (প্রজাপ্রতি)। তারাও নিজেদের বিজয়ের জন্য নিজ নিজ কৌশল কাজে লাগানোর চেষ্টা করছেন। শেষ সময় নিজেদের প্রতীকে ভোট আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য- ফুলপুর উপজেলায় মোট ইউনিয়নের সংখ্যা ১০টি, পৌরসভা ১টি, ভোট কেন্দ্রের সংখ্যা ৮৭টি,ভোট কক্ষে সংখ্যা ৬২২টি, ভোটার সংখ্যা (ক)পুরুষ ১১৮৭৭১ জন,(খ) মহিলা ১১৪৯৩৮ জন। সর্বমোট ভোটার সংখ্যা ২৩৩৭০৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ