Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বুড়িচংয়ে স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ৪:২৪ পিএম | আপডেট : ৪:২৫ পিএম, ২৭ মার্চ, ২০১৯

আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লার বুড়িচং উপজেলা থেকে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীসহ উপজেলা আ’লীগের ১০ নেতা’কে বহিষ্কারের নামে অসাংগঠনিক অসত্য অবৈধ বক্তব্য প্রচারের প্রতিবাদে ও নৌকার প্রার্থীর বিরুদ্ধে হয়রানির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আখলাক হায়দার। বুধবার দুপুরে উপজেলার ময়নামতি এলাকায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী আখলাক হায়দার বলেন, তিনি এবারের উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২০১৪ সালেও চেয়ারম্যান পদে নির্বাচন করেছেন। ইতিমধ্যে সারাদেশে উপজেলা পরিষদের তিনটি ধাপে নির্বাচন সম্পন্ন হয়েছে। অধিকাংশ উপজেলাতে আ’লীগের নেতাকর্মীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে বিজয়ী হয়েছেন। কেন্দ্রীয় আ’লীগ থেকে কোন উপজেলাতেই স্বতন্ত্র প্রার্থীদের বিরুদ্ধে দলীয় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হয়নি। বরং নেতাকর্মীরা যেন নির্বাচনে অংশ নেয় সেটাকে আরো উৎসাহিত করা হয়েছে। অথচ কুমিল্লার বুড়িচংয়ে ভিন্ন চিত্র। গত ২৩ মার্চ বুড়িচং উপজেলায় আ’লীগের নাম ব্যবহার করে তাকেসহ উপজেলা আ’লীগের শীর্ষ ১০ নেতাকে বহিষ্কারের প্রস্তাব গ্রহণ করা হয়। এ ধরনের তৎপরতা নজিরবিহীন, অগণতান্ত্রিক এবং সাংগঠনিক এখতিয়ার বহির্ভূত। নৌকা প্রতীকের প্রার্থী নিজের পরাজয় আঁচ করতে পেরেই এসব করছে। সংবাদ সম্মেলনে বুড়িচং উপজেলা আ’লীগের যুগ্ম আহ্বায়ক আবদুর রব চেয়ারম্যান, আব্দুস সালাম চেয়ারম্যান, উপজেলা আ’লীগের সদস্য ফজলুল হক মুন্সি চেয়ারম্যান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার বাছির খান, মোঃ সফিউল্লাহ, রেজাউল করিম (সাদকপুর), দেলোয়ার হোসেন বাচ্চুসহ উপজেলা আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ