Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহজালালে সোনার ডিম!

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এখন প্রায় দিনেই সোনার ডিম পাড়েন একশ্রেণীর চোরাই সোনা কারবারীরা। গত এক সপ্তাহের ব্যবধানে সোনার ডিম পাড়ার দুইটি ঘটনা ঘটেছে। গতকাল (বৃহস্পতিবার) সকালে এক যাত্রীর পেট থেকে স্বর্ণবার জব্দ করা হয়েছে। পরে হাগু করে পায়ু পথে বের করা হয়েছে প্রায় দেড় কেজি সোনা। তার নাম সম্রাট। বিমানবন্দর কাস্টমসের শুল্ক গোয়েন্দা তদন্ত বিভাগ ওই যাত্রীর পেট থেকে ১৫টি স্বর্ণের বার উদ্ধার করেছে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক মো. তারেক মাহমুদ জানান, সম্রাট নামের ওই যাত্রীকে সন্দেহ হলে তারা তাকে জিজ্ঞাসা করতেই বাকরুদ্ধ হয়ে পড়েন। ওই যাত্রীকে আটকের পর গোয়েন্দা দল অপারেশনের মাধ্যমে পেট কেটে সোনার বারগুলো বের করে আনতে চাইলেন। কিন্তু ভদ্রলোক নাছোড়, কান্নাকাটির ধুম ফেলে দিলেন। বললেন, ‘স্যার, আমারে অপারেশন কইরেন না। আমি অ্যামনেই বাইর কইরা দিতাছি!’ পরবর্তীতে এয়ারপোর্টের টয়লেটে কাস্টমস গোয়েন্দা ও অন্যান্য সংস্থার কর্মকর্তাদের সামনে একে একে ১৫টি সোনার ‘ডিম’ পাড়লেন তিনি। ওজন দেড় কেজি! এরপর নিজ হাতে সেগুলো নিয়ে বেরিয়ে এলেন তিনি। এক সপ্তাহের ব্যবধানে বৃহস্পতিবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফের যাত্রীর পেট থেকে স্বর্ণেরবার জব্দ করা হল।
কাস্টমস কর্মকর্তারা জানান, দেখতে নিরীহ, শান্ত ভদ্রলোক। নাম সম্রাট ছাহল। বাড়ি মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ি। মালয়েশিয়া হতে বৃহস্পতিবার ভোরে ইএ ০৮৭ ফ্লাইটে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন। নেমেই হ্যান্ডক্যারির ব্যাগটি নিয়ে রওনা হন ইমিগ্রেশনের দিকে। কিন্তু বেরসিক শুল্ক গোয়েন্দা দল বাধ সাধলো। শুরু হয় অনেকক্ষণ ধরে জিজ্ঞাসাবাদ। ভদ্রলোক একেবারেই সাধু। কিচ্ছু নেই। কিন্তু গোয়েন্দা দলও নাছোড়বান্দা। শেষতক হাসপাতালে নেয়া হলো। এক্সরে করা হলো। ভদ্রলোক স্বীকার করলেন, তার পায়ুপথ দিয়ে ১৫টি বার ঢোকানো হয়েছে তলপেটে! এ ফ্লাইটে আসা আরেকজন এম এস ভুইয়া। বাড়ি চাঁদপুরের কচুয়ায়। ট্রলির কোণাগুলোতে চেইন হিসেবে এনেছেন একটি স্বর্ণবারসহ ৫৫০ গ্রাম স্বর্ণ। যথারীতি গোয়েন্দা জালে তিনিও আটক হন।
এ তথ্য নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক ড. মঈনুল খান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালালে সোনার ডিম!
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ