Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্ব মেট্রোলজি দিবস আজ

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বিশ্ব মেট্রোলজি দিবস আজ (শুক্রবার)। ‘মিয়েসারমেন্ট ইন এ্যা ডায়নামিক ওয়ার্ল্ড’ অর্থাৎ ‘প্রগতিশীল বিশ্বে পরিমাপ’ সেøাগানকে সামনে রেখে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও বিএসটিআই-এর উদ্যোগে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হচ্ছে। দিবসটি উপলক্ষে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি এবং শিল্প সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি পৃথক পৃথক বাণী দিয়েছেন। এছাড়া দিবসটি উপলক্ষে ওজন ও পরিমাপ বিষয়ক আন্তর্জাতিক সংস্থা- ইন্টারন্যাশনাল ব্যুরো অফ ওয়েইটস এন্ড মিয়েসার (বিআইপিএম)-এর পরিচালক মার্টিন মিল্টন এবং ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অফ লিগ্যাল মেট্রোলজি (ওআইএমএল)-এর পরিচালক স্টিফেন পেটোরে বাণী দিয়েছেন।
বিশ^ মেট্রোলজি দিবস-২০১৬ উপলক্ষে জাতীয় মান সংস্থা হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে বিএসটিআই’র আঞ্চলিক অফিসসমূহেও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বাংলাদেশ বেতারে কথিকা স¤প্রচার করা হবে। এছাড়া রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ব্যানার, ফেস্টুন, প্লাকার্ডে সজ্জিত করা হয়েছে।
দিবসটি উপলক্ষে আগামী ২৬ মে তেজগাঁওস্থ বিএসটিআই-এর প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন বিএসটিআই-এর মহাপরিচালক ইকরামুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব মেট্রোলজি দিবস আজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ