Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

যান চলাচলে ট্রাফিক নির্দেশনা

২৬ মার্চ স্মৃতিসৌধ ও বঙ্গভবন যাতায়াত

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে নির্বিগ্নে যাতায়াতের জন্য ঢাকা থেকে স্মৃতিসৌধমুখী সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে। আজ ভোর ৪টা থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত এই নিয়ন্ত্রণ কার্যকর থাকবে। এছাড়া প্রেসিডেন্টের সাথে সৌজন্য সাক্ষাৎ উপলক্ষ্যে বঙ্গভবনে যাতায়াতের সুবিধার্থে বেলা ১২টা থেকে অনুষ্ঠান শেষ না পর্যন্ত রাজধানীর কিছু সড়কেও যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে। গত রোববার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনার কথা জানানো হয়।
স্মৃতিসৌধ এলাকায় বিকল্প সড়ক:
গাবতলী আমিনবাজার ব্রিজ সাভার-নবীনগর রোড পরিহার করে বিকল্প রাস্তা হিসেবে ঢাকা এয়ারপোর্ট রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক হয়ে চলাচল করবে। আরিচা/পাটুরিয়া হতে সাভার-আমিনবাজার হয়ে ঢাকাগামী যানবাহনসমূহ নবীনগর বাজার হতে বাইপাইল-আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশ করবে। টাঙ্গাইল হতে আশুলিয়া হয়ে ঢাকাগামী যানবাহনসমূহ কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশ করবে।
রাজধানীতে চলাচলের বিকল্প সড়ক
এদিকে, প্রেসিডেন্ট আব্দুল হামিদের সাথে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নির্বিগ্নে সাক্ষাতের জন্য রাজধানীর জিরো পয়েন্ট থেকে গুলিস্তান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহনসমূহ প্রবেশ করতে পারবে। একইভাবে সার্জেন্ট আহাদ পুলিশ বক্স হতে ইত্তেফাক মোড় পর্যন্ত, আলিকো গ্যাপ হতে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত এবং পার্ক রোর্ডের উত্তর মাথা হতে ইত্তেফাক অভিমুখী সব ধরণের যানবাহন চলাচল বন্ধ থাকবে।দৈনিক বাংলা হতে রাজউক অভিমুখী ও ২৪ তলা হতে রাজউক অভিমুখী কোন বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না। এ সময় শাপলা চত্বর ও দৈনিক বাংলা হতে রাজউক-গুলিস্তানগামী সকল বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, প্রেসক্লাব হয়ে চলাচল (আসা-যাওয়া) করবে কিংবা অন্যকোন বিকল্প রাস্তা ব্যবহারের কথা বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ