Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পর্যটন মেলায় বিমানের টিকেটে বিশেষ ছাড়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ৭:২২ পিএম

আগামী ২১ মার্চ থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ঢাকা ট্রাভেল মার্ট’। মেলায় এয়ারলাইন পার্টনার হিসেবে থাকছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ উপলক্ষে টিকেটে বিশেষ ছাড় দিচ্ছে সংস্থাটি।

হোটেল সোনারগাঁওয়ে এ মেলা অনুষ্ঠিত হবে। মেলা উপলক্ষে দেশি-বিদেশি পর্যটকদের উৎসাহিত করতে ঢাকা থেকে ইকোনমি ক্লাসের রির্টান টিকেটে ছাড় দেবে বিমান। ঢাকা থেকে কলকাতায় ১০ শতাংশ, কাঠমান্ডু, ব্যাংকক, সিঙ্গাপুর, কুয়ালালামপুরে ২০ শতাংশ এবং ইয়াঙ্গুন রুটে ২৫ শতাংশ ছাড় দেওয়া হবে।

ঢাকা ট্রাভেল মার্টে সব ধরনের ট্যাক্সসহ ঢাকা-কলকাতা-ঢাকা রুটে ১১ হাজার ১৭৮ টাকা, ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রুটে ১৫ হাজার ৮১৯ টাকা, ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা রুটে ২৩ হাজার ৪৭৭ টাকা, ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে ১৭ হাজার ৭১১ টাকা, ঢাকা- কুয়ালালামপুর-ঢাকা রুটে ২৩ হাজার ৭৮৪ টাকা এবং এবং ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ২৩ হাজার ৫২২ টাকা ভাড়া নির্ধারণ করেছে বিমান বাংলাদেশ।

এছাড়াও ওয়ান ওয়ে রুটে সব ধরনের ট্যাক্সসহ ঢাকা-কলকাতা রুটে ৬ হাজার ৭৮২ টাকা, ঢাকা-কাঠমান্ডু রুটে ১১ হাজার ৯৫৬ টাকা, ঢাকা-ইয়াঙ্গুন রুটে ১৬ হাজার ৫২৯ টাকা, ঢাকা-ব্যাংকক রুটে ১৩ হাজার ৭২০ টাকা, ঢাকা-সিঙ্গাপুর রুটে ১৪ হাজার ৯২২ টাকা এবং ঢাকা-কুয়ালালামপুর রুটে ১৬ হাজার ৯২৫ টাকা নির্ধারণ করেছে বিমান।

উল্লেখ্য, মেলা চলাকালীন বিমানের স্টল থেকে আন্তর্জাতিক অন্যান্য রুটে প্রযোজ্য বাজার মূল্যের ওপর ৭ শতাংশ ছাড়ে টিকেট কেনা যাবে। মেলায় আসা দর্শনাথীদের জন্য উদ্বোধনী দিনে প্রবেশ টিকেটে র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রুটে ১টি, দ্বিতীয় দিন ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে ১টি এবং সমাপনী দিনে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ইকোনমি ক্লাসে ২টি সৌজন্য টিকেটের ব্যবস্থা থাকবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ