Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রেনালদোয় স্বপ্ন বুনছে পর্তুগাল

প্রকাশের সময় : ১৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ক্লাব ফুটবলে তাঁর অর্জনের ঝুলিটা বেশ ভারী। কিন্তু জাতীয় দলের হয়ে সেই ঝুলির পুরোটাই শূন্য। ক্রিশ্চিয়ানো রোনালদোর সামনে সুযোগ অপ্রাপ্তির সেই হতাশা ঘোচানোর। একই সাথে তারকা ফরোয়ার্ডের কাঁধে ভর দিয়ে এবারের ইউরোতে স্বপ্ন দেখছে তার দেশ পর্তুগাল।
এজন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন দলটির কোচ ফান্র্ান্দো সান্তেস। তরুণ ও অভিজ্ঞদের মিশেলে ঘোষিত এই দলে যেমন জায়গা পেয়েছেন স্বদেশি ক্লাব বেনফিকা থেকে চলতি মাসে বায়ার্ন মিউনিখে যোগ দেওয়া ১৮ বছর বয়সী মিডফিল্ডার রেনাতো সানচেস, তেমনি আছেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড নানি। রোনালদোর সাথে আক্রমণভাগে আরো আছেন সেয়ানসি সিটির এদের ও তুরষ্কের ক্লাব বেসিতকাসের রিকার্ডো কুয়ারেসমা। তরুণদের মধ্যে আছেন স্পোটিং লিবসনের উইলিয়াম কারভালহো ও ভ্যালেন্সিয়ার আন্দ্রে গোমেস। এছাড়া মোনাকোর রিকার্ডো কারভালহো, রিয়ালের পেপে, সাউদাম্পটনের জোসে ফন্তের সাহায্যে গড়া রক্ষণটাও বেশ দারুণ। ১০ জুন থেকে শুরু হওয়া টুর্নামেন্টে ২০০৪ সালের রানার্স-আপরা মাঠে নামবে ১৪ জুন আইসল্যান্ডের বিপক্ষে। রোনালদো কি পারবেন পর্তুগিজদের অধরা স্বপ্নকে বাস্তবে রুপ দিতে?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেনালদোয় স্বপ্ন বুনছে পর্তুগাল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ