Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় ভোটারশূণ্য ভোটকেন্দ্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ১২:৪৫ পিএম

বগুড়ার প্রাণকেন্দ্র সাতমাথার জিলা স্কুল জনমাবন শুন্য। নিরাপত্তা প্রহরী কয়েকজন বেঞ্চে বসে অলস সময় কাটাচ্ছেন। আজ সোমবার সকাল বুথের ভেতরে গিয়েও দেখা গেলো একই চিত্র। সবাই অপেক্ষা করছেন ভোটারের। কিন্তু কোন ভোটার আসছে না। ফলে গল্পগুজবেই সময় কাটাচ্ছেন এজেন্ট এবং নির্বাচন কর্মকর্তারা। এই কেন্দ্রে মোট ভোটার ১৯৭৫। দুই ঘন্টায় ভোট পড়েছে মাত্র ৬টি।

একই চিত্র দেখা গেছে শহরের নারুলী উত্তরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। বগুড়া সদর উপজেলার সব চেয়ে বেশি ভোট এই কেন্দ্রে। মোট ভোটার ৬ হাজার। সাড়ে আটটা পর্যন্ত ওই কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ১টি।
গাবতলী উপজেলার চকবোচাই সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবদুল মতিন জানান, সকাল সাড়ে ৮টা পর্যন্ত এই কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ৪টি। এই কেন্দ্রে নৌকা মার্কা ছাড়া অন্য কোনো প্রার্থীদের এজেন্ট খুঁজে পাওয়া যায়নি।
শাজাহানপুর মাঝিড়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২ ঘন্টায় পড়েছে ১২৩ ভোট। মোট ভোটার ৩৬০৮। আদমদীঘি উপজেলার কুসুম্বী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রবিউল আলম জানান, ২৭১৪ জন ভোটারের মধ্যে সকাল ৯টা পর্যন্ত শতকরা ১ দশমিক ৪৭ ভাগ অর্থাৎ ৪০ ভোট কাস্ট হয়েছে।
আদমদীঘি উপজেলায় চেয়ারম্যান পদে নৌকা মার্কার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ায় এই উপজেলায় ভোট প্রদানে ভোটারদের মধ্যে আগ্রহ একেবারেই কম। সারিয়াকান্দি উপজেলার নিজ বলাইল উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রেও একই চিত্র দেখা গেছে। এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার হাবিবুর রহমান আকন্দ জানান, ৩৯৪০ ভোটের মধ্যে সকাল সাড়ে ৮টা পর্যন্ত ২০ ভোট পড়েছে।

সকাল ৯টায় শহরের ঝোপগাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১০টি ভোট পড়েছে বলে জানান প্রিজাইডিং অফিসার আবদুল মতিন। এই কেন্দ্রে ২৩৩৫ ভোটার রয়েছে। এখানে নৌকা মার্কার এজেন্ট দেখা গেলেও বিএনপির বিদ্রোহী প্রার্থীর মোটরসাইকেল মার্কার কোনো এজেন্ট নেই। শহরের মালতিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা অলস সময় কাটাচ্ছেন। ভোটার উপস্থিতি না থাকার কারণে তারা নিজেদের মধ্যে খোশ গল্প করে সময় কাটাচ্ছেন।
প্রিজাইডিং অফিসার আলমগীর হোসেন জানান, ভোটার উপস্থিতি একেবারেই নাই। সকাল ৯টা পর্যন্ত ভোট পড়েছে মাত্র ৪টি। তবে ভোটার উপস্থিতি না থাকলেও ভোট কেন্দ্র এবং বাইরের পরিস্থিতি বেশ ভালো। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছে সতর্ক অবস্থায়। আইনশৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকজন সদস্য জানিয়েছেন, এবার তাদের প্রতি কঠোর নির্দেশনা রয়েছে। যেকোনো প্রকার বিশৃঙ্খলা কঠোর হস্তে দমন করতে প্রস্তুত রয়েছেন তারা।

 



 

Show all comments
  • MAHMUD ১৮ মার্চ, ২০১৯, ৬:০৫ পিএম says : 0
    Thanks to INQILAB, SHOWING for this type of scenery. The dog staying alone and watching but no have any voter.
    Total Reply(0) Reply
  • Protik Omar ১৮ মার্চ, ২০১৯, ৮:২৫ পিএম says : 0
    ইনকিলাবের মত পত্রিকা কি ভাবে অন্য একটি পত্রিকার নিউজ ছবি হুবহু ছাপে আমি বুঝলাম না। http://www.mzamin.com/article.php?mzamin=164166&cat=1
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ