Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাংবাদিক ও শিল্পী শফিউল আলম রাজার ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

সাংবাদিক ও ভাওয়াইয়া শিল্পী শফিউল আলম রাজা ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ও ইন্না ইলাইহি রাজিউন। গতকাল রোববার রাজধানীর মিরপুরের বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। পরিবারের সদস্যরা জানান, গত শনিবার রাতে একটি বেসরকারি টেলিভিশনে লাইভ অনুষ্ঠানে গান শেষে রাত সাড়ে ৩টা দিকে তিনি বাসায় ফিরেন। ধারণা করা হচ্ছে, শেষ রাতে দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন।
জানা গেছে, কুড়িগ্রামে উলিপুরের বজরা এলাকায় জীবনের শুরুতে তিনি ছিন্নমুল এনজিওতে চাকরি করতেন। এর পর ১৯৯৮ সাল ঢাকায় আসেন। ঢাকায় এসে ওই বছর থেকে দৈনিক জনকণ্ঠসহ বিভিন্ন দৈনিক পত্রিকায় বিনোদন রিপোর্টার হিসেবে কাজ শুরু করেন শফিউল আলম রাজা। পরে ২০০২ সালে দৈনিক জনতায় স্টাফ রিপোর্টার হিসেবে যোগদান করেন। এরপরে দৈনিক অর্থনীতি ও যুগান্তরে কাজ করেন। ক্রাইম রিপোর্টার হিসেবে শফিউল আলম রাজা স্বরাস্ট্র মন্ত্রণালয় থেকে পুরুস্কার লাভ করেন। সর্বশেষ অনলাইন নিউজ পোর্টাল প্রিয় ডটকমের চিফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেছেন।
কুড়িগ্রামে চিলমারী উপজেলায় জন্ম নেয়া শফিউল আলম রাজা শ্রোতা-দর্শকের কাছে ‘ভাওয়াইয়া রাজা’ নামেও পরিচিত ছিলেন। রাজধানীর মিরপুর সাড়ে ১১- তে ‘কলতান’ নামের তার একটি গানের স্কুল প্রতিষ্ঠা করেছে। তার অসংখ্য গান রয়েছে। শফিউল আলম রাজা ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য। সংগঠনটির সাবেক সাংস্কৃতিক সম্পাদকও ছিলেন। রাজা রংপুর বিভাগ সমিতি ঢাকার এবং কুড়িগ্রাম সংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সদস্য।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ন্তেকাল

২২ ডিসেম্বর, ২০২০
২৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ