Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিগগিরই মন্ত্রিপরিষদে উঠছে ‘বেসরকারি চিকিৎসাসেবা আইন-২০১৬’

প্রকাশের সময় : ১৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জনগণের জন্য নিরাপদ ও মানসম্মত চিকিৎসাসেবা নিশ্চিতকল্পে স্বাস্থ্যসেবা দাতা ও গ্রহীতার সুরক্ষা প্রদান এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের যথাযথ পরিচালনা ও নিয়ন্ত্রণের লক্ষ্যে ‘বেসরকারি চিকিৎসাসেবা আইন-২০১৬’ প্রণয়নের উদ্যোগ নিচ্ছে সরকার। আগামী ৩১ মে’র মধ্যে সংশ্লিষ্ট সব পক্ষের সাথে মতবিনিময়ের পর আইনটির খসড়া চূড়ান্ত করে শিগগিরই তা মন্ত্রিপরিষদ সভায় উত্থাপন করা হবে।
গতকাল সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে এ সংক্রান্ত এক বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়। এ আইন প্রণয়নের ফলে রোগীদের জন্য মানসম্মত সেবা নিশ্চিত হওয়ার পাশাপাশি চিকিৎসাসেবা প্রদানের সাথে সংশ্লিষ্টদেরও আইনগত অধিকার সুরক্ষিত হবে বলে স্বাস্থ্যমন্ত্রী মন্তব্য করেন।
চিকিৎসা সংশ্লিষ্ট কাজে অনিয়ম ও অবহেলা দূর করাসহ যেকোনো ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা রোধে এই আইনটি ভূমিকা রাখবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন। স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা এনডিসি, বিএমএ’র সভাপতি প্রফেসর ডা: মাহমুদ হাসান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব প্রফেসর ডা: এম এ আজিজসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিগগিরই মন্ত্রিপরিষদে উঠছে ‘বেসরকারি চিকিৎসাসেবা আইন-২০১৬’
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ