Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা - হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে খালেদা জিয়ার আপিল

প্রকাশের সময় : ১৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে আপিল করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
গতকাল বুধবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় রাগিব রউফ চৌধুরী খালেদা জিয়ার পক্ষে আবেদনটি করেন। এই মামলার তদন্ত কর্মকর্তাকে জেরা ও পুনরায় সাক্ষ্য গ্রহণ সংক্রান্ত দুটি আবেদন নিম্ন আদালতে খারিজ হয়। পরে ওই আদেশের বিরুদ্ধে খালেদা জিয়া দুটি রিভিশন আবেদন করেন হাইকোর্টে। গত ১৫ মে হাইকোর্টের একটি বেঞ্চ খালেদা জিয়ার রিভিশন আবেদন দুটি খারিজ করে দেন।
এর আগে গত ১৭ এপ্রিল তদন্ত কর্মকর্তাকে জেরা ও পুনরায় সাক্ষ্যগ্রহণ সংক্রান্ত আবেদন দুটি খারিজ করে দেন বিচারিক আদালত। ওই আদেশের বিরুদ্ধে ১৮ এপ্রিল হাইকোর্টে রিভিশন আবেদন করেন খালেদা জিয়া। আবেদনে মামলার কার্যক্রমও স্থগিত চাওয়া হয়। পরে ২১ এপ্রিল আবেদন দুটি কার্যতালিকায় এলে হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ শুনানির জন্য নিয়মিত বেঞ্চে আবেদন করতে বলেন।
পরবর্তীতে আবেদনের ওপর তিনদিন শুনানি শেষে ১৫ মে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের বেঞ্চ তা খারিজ করে দেয়।
এই মামলার কার্যক্রম ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত বিচারক আবু আহমেদ জমাদারের অস্থায়ী বিশেষ আদালতে চলছে। বিচারিক আদালতে খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের জন্য আগামীকাল ১৯ মে পরবর্তী তারিখ রয়েছে। জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট পাঁচজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা দায়ের করে দুদক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা - হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে খালেদা জিয়ার আপিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ