Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নবীপ্রেম পূর্ণ ঈমান অর্জনের পূর্বশর্ত- এশায়াত মাহফিলে প্রিন্সিপাল ছৈয়্যদ মুনির উল্লাহ

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

কাগতিয়া আলীয়া দরবার শরীফের পীর আল্লামা প্রিন্সিপাল শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, সকল কিছুর উর্ধ্বে প্রিয় নবীর মুহাব্বত না হলে ঈমানের পূর্ণতা অর্জন করা যায় না।
হযরত ওমর রাদ্বিয়াল্লাহু আনহুকে ঈমানের পূর্ণতায় পৌঁছিয়েছেন প্রিয় রাসূল (সা.) এর তাওয়াজ্জুহ। কাগতিয়া দরবার শরীফের পীর তাওয়াজ্জুহের মাধ্যমে পূর্ণ ঈমানের স্বাদ আস্বাদনের সুযোগ করে দিয়েছেন।
গতকাল বুধবার বাদ যোহর চট্টগ্রাম ফটিকছড়ি মুহাম্মদ তকিরহাট চত্ত¡রে পবিত্র জশ্নে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সা.) ও কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা হযরত শায়খ ছৈয়্যদ স্মরণে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ জাফতনগর শাখার উদ্যোগে আয়োজিত এশায়াত মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

তিনি আরও বলেন, এ দরবার শরীফে দু’ ধরনের তাওয়াজ্জুহ প্রদান করা হয়। তাওয়াজ্জুহ বিল হাজের পুরুষ তরিক্বতপন্থীগণ সামনা-সামনি বসে গ্রহণ করেন। আর মহিলারা আপন গৃহে অবস্থান করে তাওয়াজ্জুহ বিল গায়েব গ্রহণ করেন। যার মাধ্যমে পর্দাপ্রথা যথাযথ মানার পাশাপাশি শরীয়ত সুদৃঢ় হয়।

চট্টগ্রাম সরকারি কলেজের প্রিন্সিপাল প্রফেসর আলহাজ আবুল হাসান এর সভাপতিত্বে এশায়াত মাহফিলে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মাইক্রোবায়েলজী বিভাগ ও সিনেট সদস্য প্রফেসর ড. আবুল মনছুর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. জালাল আহমদ, নানুপুর মাজহারুল উলুম গাউছিয়া ফাযিল মাদরাসার প্রিন্সিপাল আল্ল­ামা মুসলেহ উদ্দীন আহমদ মাদানী, লতিফ রহমান উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক এম এ হামিদ, জাফতনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান চৌধুরী, স্মার্ট টাইলস্ কোম্পানী সত্ত¡াধিকারী মোহাম্মদ নুরুল আলম।

মাহফিলে বক্তব্য রাখেন সংগঠনের ওলামা পরিষদের সভাপতি আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহীম হানফি, আল্ল­ামা এমদাদুল হক মুনিরী, আল্ল­ামা মোহাম্মদ সেকান্দর আলী, আল্ল­ামা শাহজাহান নোমান প্রমুখ। মাহফিলে গণ্যমান্য ব্যক্তি, আলেম, ছাত্র, শিক্ষক ও সর্বস্তরের হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন। মিলাদ শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাগতিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ