Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাগতিয়া দরবারে আশুরা মাহফিল অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

অন্যায় ও অসত্যের বিরুদ্ধে এবং সর্বদা সত্য ও ন্যায়ের পথে অবিচল থাকার কারবালার শিক্ষা বাস্তবায়নে ও আহলে বায়েতের প্রতি পরিপূর্ণ ভালোবাসা পোষণের মাধ্যমে মুসলমানদের বিশেষত যুব সমাজকে উদ্দীপ্ত করছে কাগতিয়া দরবার। এ তরিক্বতের অনুশীলনে যুব সমাজ অভ্যন্তরীণ পরিশুদ্ধির মাধ্যমে জঙ্গীবাদমুক্ত সমাজ গঠনে নিজেদেরকে নিয়োজিত করছে। কাগতিয়া দরবারে রয়েছে আহলে বায়েতের প্রতি পূর্ণ ভালোবাসায় সিক্ত হতে এই তরিক্বতের অনুসারীদের প্রতিদিন ১১১১ বার দরুদে মোস্তফার পাশাপাশি বায়াতের পর প্রতিদিন কমপক্ষে ১২৫ বার আহলে বায়াতের প্রতি দরুদ পাঠের শিক্ষা।

সোমবার চট্টগ্রাম বায়েজিদস্থ কাগতিয়া দরবার শরীফে ৬৭তম পবিত্র আশুরা মাহফিলে উপস্থিত ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশে বক্তারা আরো বলেন, কারবালার ঘটনা সর্বকালের সবচেয়ে মর্মান্তিক। এদিন কারবালা প্রান্তরে সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় নবীজির প্রিয় দৌহিত্র হুসাইন রাদ্বিয়াল্লাহু আন্হু পরিবারবর্গসহ নিজের জীবন উৎসর্গ করেন, যা মুসলমানদের ইসলামের সত্য, সুন্দর ও ন্যায়ের পথে চলতে আজীবন প্রেরণা যোগাবে।

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ-এর উদ্যোগে পবিত্র আশুরা মাহফিল উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল বাদ যোহর খতমে কোরআন, বাদ আছর বিভিন্ন দাওয়াত, বাদ মাগরিব জিকির, বাদ এশা শোহাদায়ে কারবালা শীর্ষক তকরির, আখেরী মোনাজাত এবং তাবাররুক বিতরণ। পরিশেষে বিশ্ব মুসলিম উম্মাহ্র সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাগতিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ