Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা

মাদক-অস্ত্র চোরাচালান, সীমান্ত হত্যা ও অবৈধ অনুপ্রবেশ রোধে এক সাথে কাজ করবে বিজিবি-বিএসএফ

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ২:৪৫ পিএম | আপডেট : ৩:২২ পিএম, ১২ মার্চ, ২০১৯

মাদক ও অস্ত্র চোরাচালান রোধ, সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনা এবং অবৈধ অনুপ্রবেশ রোধে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের সম্মেলনকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় বিজিবির খুলনা সেক্টর কমান্ডার কর্নেল আরশাদুজ্জামানের নেতৃত্বে সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার, খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার, নীলডুমুর ব্যাটালিয়নের অধিনায়ক মোস্তফা আসাদ ইকবাল, যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা, রিভারাইন ব্যাটালিয়নের অধিনায়ক লে. কমান্ডার এম মিল্টন কবিরসহ
২৬ সদস্যের প্রতিনিধি দল এবং বিএসএফ’র কোলকাতা সেক্টরের ডিআইজি রাজিবা রঞ্জন সর্মার নেতৃত্বে কোলকাতা সেক্টরের স্টাফ অফিসার তারানী কুমার তিউ, কমান্ডিং অফিসার মনোজ কুমার বানোয়াল, কমান্ডিং অফিসার জেএস সান্ধু, কমান্ডিং অফিসার অরুন কুমার, কমান্ডিং অফিসার সুরেন্দ্র সিং, কমান্ডিং অফিসার রবি ভুষণ ও কমান্ডিং অফিসার বিজয় ডিমরিসহ ২৬ সদস্যের প্রতিনিধি দল অংশ নেন।
বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার জানান, সভায় বিজিবির পক্ষ থেকে মাদক ও অস্ত্র চোরাচালান রোধ, সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনা এবং অবৈধ অনুপ্রবেশ রোধে বিএসএফকে সহায়তা করার অনুরোধ জানানো হয়।
তিনি আরও জানান, একইভাবে বাংলাদেশিদের অবৈধ অনুপ্রবেশ রোধ, বিএসএফ জওয়ানদের উপর হামলা ও ভারতীয় সরকারি সম্পত্তি বিনষ্টকরণ রোধে বিজিবির সহায়তা চায় বিএসএফ।
লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার বলেন, সভায় অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়েছে। উল্লিখিত বিষয়ে বিজিবি এবং বিএসএফ একে অপরকে সহায়তার আশ্বাস দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

১৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ