Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যালট বাক্স তল্লাশির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাবি রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ১২:০৯ পিএম

কুয়েত মৈত্রী হলসহ বিভিন্ন হলে কারচুপির অভিযোগ এনে ব্যালট বাক্স তল্লাশির দাবিতে সুফিয়া কামাল হলের সামনে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

সোমবার (১১ মার্চ) সকাল পৌনে ১১টার দিকে ওই ভোটকেন্দ্রের সামনে একদল শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন।

তাদের অভিযোগ, বিভিন্ন হলে সিলমারা ব্যালট পাওয়া গেছে। সে হিসেবে সুফিয়া কামাল হলের কেন্দ্রেও তল্লাশি চালাতে চান তারা।

কেন্দ্রের দায়িত্বে থাকা শিক্ষকরা পরিস্থিতি শান্ত করতে শিক্ষার্থীদের সান্তনা দিচ্ছেন। তাদেরকে বুঝানোর চেষ্টা করা হচ্ছে। কিন্তু শিক্ষার্থীদের থেমে থেমে স্লোগান দিতে দেখা গেছে।

প্রগতিশীল ছাত্র ঐক্য সমর্থিত জিএস পদপ্রার্থী সুদীপ্তা মণ্ডল বাংলানিউজকে বলেন, আমরা শুনেছি কুয়েত মৈত্রী হলে সিলমারা ব্যালটের বস্তা পাওয়া গেছে। এর পরিপ্রেক্ষিতে আমরা প্রার্থী হিসেবে এখানকার ব্যালট বাক্সসহ ভেতরের পরিস্থিতি দেখতে চায়। কিন্তু নির্বাচন সংশ্লিষ্টরা আমাদেরকে সেই সুযোগ দিচ্ছেন না।

এ পরিপ্রেক্ষিতে কেন্দ্রের দায়িত্বে থাকা সুফিয়া কামাল হলের প্রভোস্ট সাবিতা রেজওয়ানা বাংলানিউজকে বলেন, সবাইকে ভেতরে নেওয়া সম্ভব না। তবে প্রার্থীদের আমরা বলেছি, আপনাদের পক্ষ থেকে তিনজন আমাদের সঙ্গে পাঠান আমরা নিয়ে যাচ্ছি। তবে ভেতরের পরিস্থিতি সম্পর্কে যা দেখবেন তা-ই বাইরে এসে আপনাকে বলতে হবে। পরিস্থিতি ঘোলাটে হয় উসকানিমূলক এমন কিছু বলা যাবে না।

তবে সুফিয়া কামাল হলের ভোট নিয়ে কোনো কারচুপির অভিযোগ পাওয়া যায়নি। ভোটারদের দীর্ঘলাইন হল পেরিয়ে শিক্ষা ভবনের মোড়ে গিয়ে ঠেকেছে।

ভোট দিয়ে বের হওয়া শিক্ষার্থী শাহরিন বাংলানিউজকে বলেন, ভালো ভোট হচ্ছে। পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে আমি খুব খুশি। ভোট প্রক্রিয়া নিয়ে কোনো অভিযোগ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাকসু নির্বাচন

৩ নভেম্বর, ২০২১
১২ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ