Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে পিএসএল, প্রথম ম্যাচেই রেকর্ডের বন্যা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ৩:০৭ পিএম

শনিবার দেশে ফিরেছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। প্রথম ম্যাচেই বয়েছে রেকর্ড বন্যা।
করাচি ন্যাশনাল স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ২৩৮ রানের পাহাড় গড়ে ইসলামাবাদ ইউনাইটেড। পিএসএল ইতিহাসে যা দলীয় সর্বোচ্চ রানের ইনিংস। আগের রেকর্ডটি ছিল লাহোর কালান্দার্সের। চলতি আসরেই মুলতান সুলতানসের বিপক্ষে ৪ উইকেটে ২০৪ রানের বিশাল সংগ্রহ গড়ে দলটি। এবার সেই লাহোরের কাছ থেকেই রেকর্ড ছিনিয়ে নিল ইসলামাবাদ।

জবাবটাও মন্দ দেয়নি লাহোর। বড় রানের টার্গেটে ব্যাট করতে নেমে রানের ফোয়ারা ছোটায় দলটিও। স্ট্রোকের ফুলঝুরিতে গ্যালারি মাত করেন ব্যাটসম্যানরা। তবে শেষ পর্যন্ত ৪৯ রানে হেরে যায় লাহোর। ৯ উইকেটে ১৮৯ রান করতে সক্ষম হয় ফ্র্যাঞ্চাইজিটি। এ হারে প্লে-অফে খেলা অনিশ্চিত হয়ে গেছে তাদের। তবে দুর্দান্ত জয়ে শেষ চারের টিকিট কেটেছে ইসলামাবাদ। এ পথেও রেকর্ড হয়েছে। পিএসএলে এক ম্যাচে সর্বোচ্চ রানের ইতিহাস সৃষ্টি হয়েছে।

ইসলামাবাদ মূলত ২৩৮ রানের স্কোর পায় ক্যামেরন ডেলপোর্টের বিধ্বংসী সেঞ্চুরি এবং আসিফ আলির বিস্ফোরক হাফসেঞ্চুরিতে। তবে সমান তালে ব্যাট চালিয়েছেন চ্যাডউইক ওয়াল্টনও। এতে পিএসএলের এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড হয়েছে। ডেলপোর্ট ৬, ওয়াল্টন ৪ ও আসিফ আলি হাঁকিয়েছেন ৬টি ছক্কা। সবমিলিয়ে ইনিংসে হয়েছে ১৬টি ছক্কা।

এদিন মাত্র ৪৯ বলে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করেন ক্যামেরন। পিএসএলের ইতিহাসে যা দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। শেষ পর্যন্ত ১৩ চার ও ৬ ছক্কায় ৬০ বলে ১১৭ রানের হার না মানা ইনিংস খেলেন তিনি। এটি পাকিস্তানের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তি টি-টোয়েন্টি টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

পিএসএল ইতিহাসে দ্রুততম ফিফটির রেকর্ডটিও হয়েছে। এদিন মাত্র ২১ বলে ৫৫ রানের টর্নেডো ইনিংস খেলেন আসিফ। এ পথে মাত্র ১৭ বলে ফিফটি করেন তিনি। টুর্নামেন্টের চার আসরে এ নজির আর কারো নেই।

টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে খরুচে বোলিং ফিগারের রেকর্ডটাও হয়েছে এই ম্যাচে। ডেলপোর্ট, ওয়াল্টন ও আসিফের বেধড়ক পিটুনি খেয়ে ৪ ওভারে ৬২ রান দিয়েছেন শাহীন শাহ আফ্রিদি। প্রথম এত রান দেয়ার উদাহরণ সৃষ্টি করলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ