Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গফরগাঁও উপজেলা প্রকৌশলীর উপর হামলার ঘটনায় মামলা

গফরগাঁও উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ১২:০১ পিএম

গফরগাঁও উপজেলা প্রকৌশলী মোঃ তোফাজ্জল হোসেনের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে তিনি মাথায় ও চোখে আঘাত পান।

গত বৃহস্পতিবার রাতে গফরগাঁও থেকে ঢাকা যাওয়ার পথে আন্তঃনগর তিস্তা ট্রেনে বিমানবন্দর রেল স্টেশনে এ হামলার ঘটনা ঘটে। এ সময় ট্রেন যাত্রীরা এগিয়ে এসে তাকে উদ্ধার করেন। বর্তমানে তিনি ঢাকার লায়নস চক্ষু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

উপজেলা প্রকৌশলী (এলজিইডি) সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত গফরগাঁও উপজেলার পাগলা থানার লংগাইর ইউনিয়নের ‘মাইজ বাড়ি নামা লংগাইর রোড বায়া উঠিয়া বাজার’ পর্যন্ত পাঁচ কোটি টাকা ব্যয়ে পাঁচ কিলোমিটার সড়ক নির্মাণের জন্য ২০১৬ সালে টেন্ডার প্রক্রিয়া শেষে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সাথে চুক্তি করে ঢাকার এলিফ্যান্ট রোডের মেসার্স জামান কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু কাজটি নয় মাস মেয়াদের মধ্যে শেষ করার কথা থাকলেও ঠিকাদারি প্রতিষ্ঠান প্রাথমিক কিছু কাজ ছাড়া গত তিন বছরেও কাজটি শেষ করেনি। প্রায় এক কিলোমিটার সড়কের মাটি খুঁড়ে ফেলে রাখায় বর্ষাকালে পানি জমে স্থানীয় লোকজন চরম দুর্ভোগের শিকার হন।

এ অবস্থায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ঠিকাদারি প্রতিষ্ঠানকে অফিসিয়ালি ৮-১০ বার চিঠি দিলেও ঠিকাদার কাজটি সমাপ্ত করেনি। পরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে একজন ম্যাজিস্ট্রেটের মাধ্যমে সরেজমিন তদন্ত করে ঠিকাদারের কাজের পরিমাণ নির্ণয় ও ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জামান কনস্ট্রাকশনের সাথে করা চুক্তিটি বাতিল করেন।’

উপজেলা প্রকৌশলী তোফাজ্জল হোসেন বলেন, ‘চুক্তিটি বাতিল করার পর থেকেই মেসার্স জামান কনস্ট্রাকশনের সত্ত্বাধিকারী ঠিকাদার জামান আমাকে গালিগালাজসহ বড় ক্ষতি করার হুমকি দিচ্ছিল। স্টেশনের যাত্রীরা না সাহায্য করলে ওরা আমাকে মেরেই ফেলত। এ ব্যাপারে বিমানবন্দর থানায় গত শুক্রবার রাতে মামলা দায়ের করা হয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ