Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন

বেতন বৈষম্য দূরীকরণের দাবি

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

প্রাথমিক সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা পিটিআই চত্বরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, সহকারি শিক্ষক জাহাঙ্গীর আলম, শরীফুর রহমান সজল, শেখ বনি আমিন, সৌমেন হাসান, সঞ্চয় ঘোষ, ফৌজিয়া মুনমুন, আছমা খাতুন প্রমুখ।

বক্তারা বলেন, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণের জন্য সরকার যে উদ্যোগ গ্রহণ করেছেন সে জন্য আমরা সাধুবাদ জানাই। কিন্তু সহকারি শিক্ষকরা পাবেন ১২তম গ্রেড, আর প্রধান শিক্ষকরা পাবেন ১০ম গ্রেড। এই সংক্রান্ত প্রস্তাবিত গ্রেড পাশ হলে প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পেতে সহকারি শিক্ষকদের দুটি ধাপ অতিক্রম করতে হবে। তাই সহকারি প্রধান শিক্ষক পদটি নতুন করে সৃষ্টি না করে প্রধান শিক্ষককের পরের ধাপেই ১১তম গ্রেডেই সহকারি শিক্ষকদের বেতন দেয়ার জন্য আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

মানববন্ধনে সকল প্রাথমিক সহকারি শিক্ষকদের পক্ষে পিটিআই এ কর্মরত ডিপিএড প্রশিক্ষাণার্থী সহকারি শিক্ষকরা অংশ গ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষকদের মানববন্ধন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ