Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় ১১দিন ব্যাপী বইমেলার উদ্বোধন

আক্তারুজ্জামান বাচ্চু, সাতক্ষীরা থেকে | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ১:৪৭ পিএম

বই কিনুন, বই পড়–ন, প্রিয়জনকে বই উপহার দিন এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে সাতক্ষীরায় র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে ১১ দিনব্যাপী বইমেলার উদ্বোধন হয়েছে।
বৃহস্পতিবার (০৭ মার্চ) দুপুরে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ফেষ্টুন উড়িয়ে বই মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। পরে সেখানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আফজাল হোসেন, প্রেসক্লাব সভাপতি অধ্য আবু আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, সৃজনশীল জ্ঞান প্রকাশনী সংস্থার সহ-সভাপতি খান মাহাবুব।
প্রধান অতিথি সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি বলেন, আগামী প্রজন্মকে সামনের দিকে এগিয়ে নিতে হলে বইয়ের কোনো বিকল্প নেই। একমাত্র বই-ই পারে সব ধরনের অপরাধ থেকে তাদেরকে দূরে রাখতে। তিনি আরো বলেন, আগামী প্রজন্মকে বইমুখী করতে পারলেই ভবিষ্যতে আমরা একটি সুন্দর বাংলাদেশ বিনির্মাণ করতে পারবো।
জেলা প্রশাসনের পক্ষ থেকে এ সময় জানানো হয়, আজ ৭ মার্চ বৃহস্পতিবার থেকে ১৭ মার্চ পর্যন্ত ১১ দিন ব্যাপি চলবে এই বই মেলা। প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এই মেলা। মেলায় দেশের খ্যাতিমান ৫০ টি প্রকাশনা সংস্থার পাশাপাশি ইসলামী ফাউন্ডেশন, শিশু একাডেমী, নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশন, সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিসহ স্থানীয় লেখক ও সংস্থার বই থাকবে স্টলগুলোতে। এয়াড়া, প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে স্বনামধন্য শিল্পিদের সমন্বয়ে চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাতক্ষীরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ