Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হত্যা মামলায় সাবেক এমপি রানার জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ৩:৫৩ পিএম

টাঙ্গাইলে যুবলীগের দুই নেতাকে হত্যা মামলায় সাবেক এমপি আমানুর রহমান খান রানাকে ছয় মাসের জামিন দিয়েছে হাইকোর্ট। আজ বুধবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় আওয়ামী লীগের সাবেক এমপি রানার জামিন আবেদনের ওপর শুনানির জন্য আগামী সোমবার পর্যন্ত সময় নিয়েছে রাষ্ট্রপক্ষ। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ। জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মনসুরুল হক চৌধুরী।

জামিন আদেশের পর ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ সাংবাদিকদের বলেন, দুটি মামলা কার্যতালিকায় ছিল। এর মধ্যে যুবলীগের দুই নেতা হত্যা মামলায় হাই কোর্ট আজ তাকে ছয় মাসের জামিন দিয়েছেন। তবে জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে যাবে বলেও জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

এর আগে ২০১৭ সালের ১৩ এপ্রিল ফারুক হত্যা মামলায় হাই কোর্ট থেকে জামিন পেয়েছিলেন রানা। কিন্তু রাষ্ট্রপক্ষের আবেদনে তা স্থগিত করে দেয় আপিল বিভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ