Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রাইম দোলেশ্বরে ধাক্কা খেল মোহামেডান

প্রকাশের সময় : ১৭ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ভিক্টোরিয়ার কাছে হোঁচট খেয়ে একটু বেশিই তেতে উঠেছিল মোহামেডান। পর পর তিনটি বিগ ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জ, গাজী গ্রæপ, আবাহনীকে হারিয়ে যেন ৮ বছর আগে ফিরে গিয়েছিল ঐতিহ্যবাহী এই দলটি। তবে দারুণ খেলতে থাকা দলটি ধাক্কা খেল গতকাল। সর্বশেষ আসরের রানার্স আপ প্রাইম দোলেশ্বরের কাছে হেরে গেল তারা ৬ উইকেটে।
মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ৪ দিন আগে যেভাবে আবাহনীকে করেছে বিধ্বস্ত মোহামেডান, গতকাল সেভাবেই প্রাইম দোলেশ্বরের কাছে বিধ্বস্ত হতে হলো তাদের। মিরপুরে টসে হেরে ব্যাট করাটা আসলেই কঠিন, ৪ দিন আগে মোহামেডান পেস বোলার শুভাশিষ সেটাই দিয়েছিলেন জানিয়ে। গতকাল নতুন বলে প্রাইম দোলেশ্বরের ২ পেসার ফরহাদ রেজা, আল আমিন সেটাই দিয়েছেন আর একবার জানিয়ে। নিয়মিত ওপেনার সৈকতের ইনজুরিটাই এই ম্যাচে ভুগিয়েছে মোহামেডানকে। ৭ মাস পর ক্রিকেটে ফেরাটা সুখকর হয়নি নাজিমুদ্দিনের। ইনিংসের দ্বিতীয় ওভারে তার রান আউটে সেই যে ধাক্কা খেল, স্কোর শিটে ১৬ উঠতে তিন টপ অর্ডারের মৃত্যু শোক কাটিয়ে ওঠাই যেনো কঠিন হয়ে পড়ল মোহামেডানের। ফর্মের তুঙ্গে থাকা থেরাঙ্গা ১০ রানে এবং মুশফিকুর ৮ রানে ফিরে গেলে মিডল অর্ডার এবং লোয়ার অর্ডাররা পারেনি রানের গতি সচল রাখতে। ৫ম জুটিতে নাইম-আরিফুলের ৭৭ রান চ্যালেঞ্জিং স্কোরের স্বপ্ন দেখালেও পরবর্তীতে নাইমকে সাপোর্ট দিতে পারেনি কেউ। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৫ম সেঞ্চুরি উদযাপন করেছেন নাইম, তবে ১৪৭ বলে ১০টি বাউন্ডারিতে তার এই সেঞ্চুরি মুগ্ধ করেনি কাউকে। প্রাইম দোলেশ্বরের ২ পেসার আল আমিন (৩/৩৪) এবং ফরহাদ রেজার (৩/২৬) বোলিংয়ে মøান হয়েছে নাইমের এই সেঞ্চুরি (১০০)।
লক্ষ্যটা ওভারপ্রতি ৩.৯৫, প্রাইম দোলেশ্বরের বড় জয়ের পথে হয়েছে সহায়ক। ওপেনিং পার্টনারশিপের ৫৩, দ্বিতীয় জুটির ৭২ এ ৫১ বল হাতে রেখে ৬ উইকেটে জিতে গেছে প্রাইম দোলেশ্বর। প্রাইম দোলেশ্বর ওপেনার ইমতিয়াজ তান্না এদিন চলমান আসরে অবধারিত তৃতীয় সেঞ্চুরি করেছেন হাতছাড়া। ৬৭ বলে ফিফটি উদযাপনের পর তিন অংকের নাগাল পাওয়ার সম্ভাবনাই ছিল প্রবল। তবে দলের জয়ের খুব কাছে এসে এনামুল জুনিয়রের বলে ৮৮ রানের মাথায় এসে এলবিডাবøুতে ফিরে যেতে হয়েছে এই ওপেনারকে। ১০৯ বলে ৭ চার ৩ ছক্কায় শোভিত ৮৮ রানের ইনিংসে ৬ষ্ঠ রাউন্ড শেষে রান সংগ্রহে থেরাঙ্গাকে (৩৮৬ রান) টপকে শীর্ষে উঠে এসেছেন তান্না ( ৪০৪ রান,গড় ৬৭.৩৩)।
এই জয়ে পয়েন্ট তালিকায় মোহামেডানকে ছুঁয়ে ফেলল প্রাইম দোলেশ্বর (৭ ম্যাচে ১০ পয়েন্ট)। সংক্ষিপ্ত স্কোর
মোহামেডানÑপ্রাইম দোলেশ্বর
মোহামেডান : ১৮৮/১০ (৪৭.৪ ওভারে), ইজাজ ২, থেরাঙ্গা ১০, মুশফিকুর ৮, নাইম ১০০, আরিফুল ২৯, নাজমুল মিলন ১৪, ফরহাদ রেজা ৩/২৬, আল আমিন ৩/৩৪, রেজাউল ২/২৪।
প্রাইম দোলেশ্বর : ১৯২/৪ ( ৪১.৩ ওভারে), তান্না ৮৮, রবি ১৬, রকিবুল ২৫, নাসির ৩৭*, রনি ১২*, আরিফুল ২/৩৪, শুভাশিষ ১/৪১,এনামুল জুনি. ১/৩৬।
ফল : প্রাইম দোলেশ্বর ৬ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : ফরহাদ রেজা (প্রাইম দোলেশ্বর)।
আবাহনী-কলাবাগান একাডেমী
আবাহনী : ২৮২/৭ ( ৫০.০ ওভারে), তামীম ৪৮, অভিষেক ৬৩, লিটন ৮, মনোজ তিওয়ারী ৪০, শান্ত ৩৭, মোসাদ্দেক ৪২,আবুল হাসান রাজু ২২, নূর হোসেন ১/৪৭, মেহেদী মিরাজ ১/৫৬, মাহামুদুল হাসান ৩/৫২, জতিন সাক্সেনা ২/৬৩।
কলাবাগান একাডেমী : ২৮৬/৭ (৪৬.৫ ওভারে), ইরফান শুকুর ৩০, জতিন সাক্সেনা ৪৩, মাহামুদুল হাসান ১০৬, মেহেদী মিরাজ ৪, মাশুকুর ৭, তাপস ঘোষ ৪৭, নুরুজ্জামান ১৭*, বিশ্বনাথ ১৩*, আবুল হাসান রাজু ৩/৪৭, তাসকিন ১/৫৩, সাকলায়েন সজীব ১/৪৪, জুবায়ের ১/৩১।
ফল : কলাবাগান একাডেমী ৩ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মাহামুদুল হাসান (কলাবাগান একাডেমী)।
প্রাইম ব্যাংক-লিজেন্ডস অব রূপগঞ্জ
প্রাইম ব্যাংক : ২৯৯/৯ (৫০.০ ওভারে), মেহেদী মারুফ ৭৫, রুম্মান ১১, সোহান ১০৮, শচীন রানা ৪০, তাইবুর পারভেজ ২৫, মোশাররফ রুবেল ২/৫২, রাতুল ২/৪৯, আলাউদ্দিন বাবু ২/৪৫, নাহিদুল ২/৩৮, সৌম্য ১/১৩।
লিজেন্ডস অব রূপগঞ্জ : ২৩৯/১০ (৪৫.৫ ওভারে), জালাল সাক্সেনা ৫২, সৌম্য ১৭, মিঠুন ৬, মোশাররফ রুবেল ২৫, রাতুল ৪৭, নাহিদুল ২৮, আবু হায়দার রনি ২১, নাজমুল ২/৪৪, শচীন রানা ৪/৩৭, রুবেল ২/২৪, রায়হানউদ্দিন ১/৫৩, মুনির ১/৫০।
ফল : প্রাইম ব্যাংক ৬০ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : নূরুল হাসান সোহান (প্রাইম ব্যাংক)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাইম দোলেশ্বরে ধাক্কা খেল মোহামেডান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ