Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার প্রিমিয়ার লিগে সাইফ পাওয়ারটেক!

প্রকাশের সময় : ১৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ সুপার লিগের (বিসিএল) পর এবার ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগেরও স্বত্ব কিনে নিচ্ছে সাইফ পাওয়ারটেক লিমিটেড। গত মৌসুমে এ লিগের প্রধান পৃষ্ঠপোষক ছিল ফ্যাশন হাউজ মান্যবর। এবার লিগের দায়িত্ব নিতে যাচ্ছে সাইফ পাওয়ারটেক। তবে এক বছরের জন্য নয় টানা পাঁচ বছর লিগ চালাবে তারা। এ বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে পাকা কথা হয়ে গেছে। আগামী এক সপ্তাহের মধ্যে আনুষ্ঠানিক চুক্তি করবে এই শিল্প প্রতিষ্ঠানটি। গতকাল ইনকিলাবকে এ তথ্য নিশ্চিত করেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন।
গত মৌসুমে মান্যবর প্রিমিয়ার লিগের স্পন্সরশিপ বাবদ বাফুফে পেয়েছিলো এক কোটি টাকা। কিন্তু সাইফ পাওয়ারটেক দেবে পাঁচ কোটি টাকা। পাঁচ কোটি করে পাঁচ বছরে পঁচিশ কোটি টাকায় লিগের স্বত্ব কিনে নেবে প্রতিষ্ঠানটি। দর্শকপ্রিয় ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লিগ, জার্মান বুন্দেস লিগা, ইতালিয়ান সিরিআ লিগের মতো বাংলাদেশ লিগটাও জনপ্রিয় করে তুলতে চায় সাইফ পাওয়ারটেক। এ বিষয়ে তরফদার রুহুল আমিন বলেন, ‘আমাদের দেশে বর্তমানে যে লিগ হয়, সেটা তেমন আকর্ষণীয় নয়। যে কারণে দর্শকরা খেলা দেখতে স্টেডিয়ামে আসেন না। কিন্তু আমরা এ ধারা ভাঙতে চাই। দর্শক খেলা দেখবে যা কররৈ তার সবই করবো আমরা। লিগটা শুধু ঢাকায় না রেখে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দেয়াই আমাদের লক্ষ্য।’ তিনি যোগ করেন, ‘আমরা কোটি টাকা খরচ করে ফুটবলের হারানো গৌরবই শুধু ফিরিয়ে আনব না, ফুটবলকে লাভজনক পর্যায়েও নিয়ে যাওয়ার চেষ্টা করব।’ বিসিএল দেশের আটটি বিভাগে অনুষ্ঠিত হবে। সেই আদলে প্রিমিয়ার লিগ আয়োজনে ইচ্ছা সাইফ পাওয়াটেকের। ভেন্যু সংস্কারসহ যাবতীয় কাজে শিগগিরই হাত দেয়া হবে বলে জানান রুহুল আমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এবার প্রিমিয়ার লিগে সাইফ পাওয়ারটেক!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ