Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে সরকারের কিছু করার নেই -চাঁদপুরে শিক্ষামন্ত্রী

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ৭:২৫ পিএম | আপডেট : ৭:২৬ পিএম, ৫ মার্চ, ২০১৯

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, খালেদা জিয়া আইনী প্রক্রিয়ার মধ্যদিয়ে দোষী সাব্যস্থ হয়ে কারাবাস করেছেন। তার মুক্তির ব্যাপারে সরকারের কিছুই করার নেই। আইনী প্রক্রিয়ার মধ্য দিয়েই সব কিছু করতে হবে।

মঙ্গলবার বিকেলে চাঁদপুর শহরে নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, খালেদা জিয়াকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি যা চেয়েছেন প্রায় সবধরনের সুযোগ সুবিধাই প্রদান করা হয়েছে বিধি অনুযায়ী।

শিক্ষামন্ত্রী বলেন, ওবায়েদুল কাদের কোন দ-প্রাপ্ত ব্যক্তি নয়। তিনি একজন মুক্ত স্বাধীন মানুষ, তিনি অসুস্থ্য হয়েছেন, তাই চিকিৎসার জন্যে বিদেশে গিয়েছেন। বিএনপির নেতা-কর্মীরা যেভাবে যান, তিনিও সেভাবে গিয়েছেন। কিন্তু বেগম খালেদা জিয়ার বিষয়টা ভিন্ন। তিনিতো একজন দ-িত ব্যক্তি, অপরাধের দায়ে দ-িত । তার চিকিৎসার বিষয়ে বিদেশে যাওয়াতো একই বিষয় নয়। আর তার যেই অসুস্থ্যতা তা যদি এই দেশে ভালো চিকিৎসা না পাওয়া যেত, তাহলে নিশ্চয়ই আদালতের মাধ্যমে তারা বিদেশে যাওয়ার ব্যবস্থা করতে পারতেন। খালেদা জিয়ার যে অসুস্থ্যতা তার সকল চিকিৎসাই বাংলাদেশে দেওয়া সম্ভব।

এ সময় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুর সদর উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান প্রার্থী আইয়ুব আলী বেপারীসহ সদর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ