Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

ফের চকবাজারে বিস্ফোরণ : তিনজন মারাত্মক দগ্ধ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

পুরান ঢাকার চুড়িহাট্টার ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকান্ডে ৭১ জন মত্যুর রেশ কাটতে না কাটতেই চকবাজারের কামালবাগ বেড়িবাঁধ এলাকায় ভাঙ্গারি দোকানে বিস্ফোরণে তিনজন দগ্ধ হয়েছে। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার বিকালে ভাঙ্গারির বিভিন্ন বস্তু চাপানোর একটি মেশিনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। দগ্ধরা হলেন- সুমন(৩০), মোহাম্মদ সুমন(৩২) ও নুর আলম(৩৪)। এর মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।
হাসপাতালে অগ্নিদগ্ধ সুমনের ভাই বাকির আহমেদ সাংবাদিকদের বলেন, শনিবার বিকাল সাড়ে চারটার দিকে কামালবাগের বেরিবাঁধের সামনে একটি ভাঙ্গারির দোকানে মেশিনের মাধ্যমে ভাঙ্গারি মাল চাপাচ্ছিল। তখন ওই মেশিন বিস্ফোরণ হয়েছে তিনজন দগ্ধ হয়েছে।
তিনি আরও জানান, ভাঙ্গারির মালামালের মধ্যে ছিলো খালি স্প্রে করা রংয়ের বোতল ও পারফিউমের খালি বোতলসহ বিভিন্ন ধরনের জিনিস। ধারনা করা হচ্ছে সেগুলো থেকে বিস্ফোরণে পরে আগুন থেকে তারা দগ্ধ হয়েছে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শঙ্কর পাল জানান, দগ্ধ সুমনের শরীরের ১০ শতাংশ, মোহাম্মদ সুমনের ১৭ শতাংশ এবং নুর আলমের ৪০ শতাংশ পুড়ে গেছে।
এর আগে গত ২০ ফেব্রুয়ারি বুধবার রাত সাড়ে ১০টার পর চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আশপাশের আবাসিক ভবনে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিটসহ আগুন নিয়ন্ত্রণে কাজ করে বিমান ও নৌবাহিনী। যোগ দেয় দু’টি হেলিকপ্টারও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ