Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় সাবেক এমপি রানাকে আদালতে হাজির

পরবর্তী সাক্ষ্য গ্রহণ ৪ এপ্রিল

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ২:১৭ পিএম

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণ আগামী ৪ এপ্রিল।
আজ বৃহস্পতিবার সকালে কাশিমপুর কারাগার থেকে ফারুক হত্যা মামলার প্রধান আসামী সাবেক এমপি আমানুর রহমান খান রানাকে ১০টা ২৫মিনিটে টাঙ্গাইল বিচারিক আদালতে আনা হয়। পরে ১১টা ২০ মিনিটে টাঙ্গাইলের অতিরিক্তি জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মাকসুদা খানম এ চাঞ্চল্যকর মামলার বিচারিক কার্যক্রম শুরু করেন।
রাষ্ট্রপক্ষ এ মামলার সাক্ষী নাজমুল হুদা নবীনের সাক্ষ্য গ্রহণের জন্য হাজিরা প্রদার করেন এবং স্বাক্ষ্য শেষ করে। মামলার বিবাদী পক্ষের আইনজীবীরা স্বাক্ষীর জেরা সমাপ্ত করেন। পরে বিচারক আগামী ৪ এপ্রিল এই মামলার অনান্য স্বাক্ষীর সাক্ষ্য গ্রহনের দিন ধার্য করেন। এই স্বাক্ষীসহ আদালতে মোট ১৪ জন স্বাক্ষীর সাক্ষ্য সমাপ্ত হলো।
এরআগে ২০১৮ সালের ১১ ফেব্রুয়ারি বাদির স্বাক্ষ্য গ্রহণের মধ্যদিয়ে এ হত্যা মামলার স্বাক্ষ্যগ্রহণ শুরু হয়।
উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগ সদস্য ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ তার কলেজপাড়া এলাকার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। ঘটনার তিনদিন পর তার স্ত্রী নাহার আহমেদ বাদি হয়ে টাঙ্গাইল সদর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে মামলা দায়ের করেন। ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয় গোয়েন্দা পুলিশ।
এই মামলায় সাবেক এমপি রানা ছাড়াও তার তিন ভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পাসহ ১৪জন আসামী রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ