Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চাঁদপুরে ৯৩ জন প্রার্থীর মনোনয়ন দাখিল

উপজেলা পরিষদ নির্বাচন

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:১৬ পিএম

নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৪ মার্চ চাঁদপুরের ৭ টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। সে আলোকে গত মঙ্গলবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ওইদিন চাঁদপুরে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

এসব প্রার্থীরা দাখিলের শেষ দিন রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান, জেলা নির্বাচন অফিসার মো. হেলাল উদ্দিন খান ও সহকারী রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার কাছে তাদের মনোনয়নপত্র জমা দেন। তবে এ নির্বাচনে বিএনপি কোন প্রার্থী না দিলেও চাঁদপুর সদর উপজেলায় সাবেক জেলা ছাত্রদলের সেক্রেটারী ও জেলা বিএনপি নেতা কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চাঁদপুরের ৭টি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ২৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩৭ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩০ জনের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন।

ফরিদগঞ্জে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৯ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন।

শাহরাস্তিতে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন।

কচুয়ায় চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন।
হাজিগঞ্জে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন।

মতলব দক্ষিনে চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হিসেবে উপজেলা আ’লীগের সভাপতি এ এইচ এম গিয়াসউদ্দিন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সেখানে অন্যকোন প্রার্থী না থাকায় অঘোষিত ভাবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন তিনি। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন জমা দেন।

মতলব উত্তর উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য, দাখিলকৃত মনোনয়ন বাছাই হবে আজ ২৮ ফেব্রুয়ারি এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন ৭ মার্চ। পরদিন ৮ মার্চ বৈধ ও চূড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে। আর এরপর চাঁদপুরের ৭ উপজেলার প্রার্থীরা মাঠে ভোটযুদ্ধে নামবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ