Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যে কোনো পরিস্থিতির জন্য তৈরি থাকুন

সশস্ত্র বাহিনী ও জনগণের প্রতি ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

যে কোনো পরিস্থিতির জন্য তৈরি থাকুন। ভারতের দ্বিতীয় সার্জিক্যাল স্ট্রাইকের পর দেশের বাহিনী ও জনগণকে এই বার্তাই দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বালাকোটে ভারতীয় বিমান বাহিনীর হামলার পর জাতীয় নিরাপত্তা কমিটির জরুরি বৈঠকে বসেন ইমরান। তিন বাহিনীর প্রধানই বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকের পর প্রধানমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়, ‘ফোরামে স্থির হয়েছে যে, ভারত অনভিপ্রেত আগ্রাসন চালিয়েছে। পাকিস্তান ঠিক সময়ে ও ঠিক জায়গায় জবাব দেবে।’
পাকিস্তানের প্রধানমন্ত্রী আরো বলেছেন, ‘দেশের শক্তি সশস্ত্র বাহিনী ও পাকিস্তানের মানুষকে সবরকম পরিস্থিতির জন্য তৈরি থাকতে হবে।’ যেখানে ভারতের যুদ্ধবিমান আগ্রাসন চালিয়েছে, আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে সেখানে নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। উদ্ভূত পরিস্থিতিতে সংসদের যৌথ অধিবেশন ডেকেছে পাকিস্তান।
চ্যালেঞ্জ জানানো উচিত হয়নি ভারতের : কোরেশি
পাকিস্তানকে চ্যালেঞ্জ জানানোর সাহস দেখানো উচিত হয়নি ভারতের। এই ঘটনার জবাব দেওয়ার অধিকার পাকিস্তানের আছে। পাকিস্তান জবাব দেবে। গতকাল মঙ্গলবার ভোর রাতে আজাদ কাশ্মীরে ভারতীয় বিমানবাহিনীর আগাসনের পর সাংবাদিকদের এ কথা বলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। সাংবাদিকদের সামনে আসার আগে এদিন ইসলামাবাদে তার দফতরের শীর্ষ কর্তাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে বসেন কুরেশি। সেই বৈঠকে কী কী আলোচনা হল, প্রধানমন্ত্রী ইমরান খানকে সেসব জানাবেন শাহ মাহমুদ কোরেশি। পাকিস্তানের এখন কী করণীয়, ভারতকে কীভাবে জবাব দেওয়া হবে তা ওই বৈঠকেই চ‚ড়ান্ত হবে বলে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে। ইসলামাবাদে এদিন কুরেশি বলেন, ‘ভারত যা করেছে, তা আন্তর্জাতিক নিয়ন্ত্রণরেখার লঙ্ঘন। এতে পাকিস্তানের নিরাপত্তা বিপদাপন্ন। আত্মরক্ষার অধিকার পাকিস্তানের রয়েছে। এই ঘটনার জবাব দেওয়ার সব রকমের অধিকার রয়েছে পাকিস্তানের। পাকিস্তান সেই জবাব দেবে।’ সূত্র : দ্য ডন ও ট্রিবিউন এক্সপ্রেস।



 

Show all comments
  • Misba Ul Kabir ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ২:১৯ এএম says : 0
    আমার দৃষ্টিতে ভারত পাকিস্থান বড় আকারের যুদ্ধ হওয়ার তেমন কোন সম্ভাবনা নাই, সামনে নির্বাচন তাই নরেন্দ্র মোদির ভারতীয় ভোটারদের মন জয় করার জন্য একটা নাটক সাজাইতেছে যাতে ভোটারদের বোকা বানিয়ে ফায়দা হাসিল করাই আসল উদ্দেশ্য।
    Total Reply(0) Reply
  • Mohammad Hannan ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ২:৩১ এএম says : 0
    যুদ্ধকে সবাই না বলুন,যুদ্ধ কোন সমস্যার সমাধাণ হতে পারেনা,একটি যুদ্ধ কোটি পরিবাবের সারা জীবনের কান্না।সজন হারানোর ব্যথা যে হারায় সে বুজে।। আল্লাহ সবাইকে সঠিক বুজ দান করুন।
    Total Reply(0) Reply
  • Al Zobayer Shakib ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ২:৪৫ এএম says : 0
    কার কখা আমরা বিশ্বাস করবো। ভারত বলছে তাদের হামলায় তার দুই -তিনশ জঙ্গি নিহত।আবার পাকিস্তান বলছে তাদের ধাওয়া খেয়ে ভারতীয় বিমান গুলো খোলা স্থানে বোমা হামলা করে চলে গেছে।পাকিস্তানের কখা যদি সত্যি হয় তাহলে ভারতের অনেক বোমা শুধু আপচয় মাত্র।
    Total Reply(0) Reply
  • মুহাম্মদ হাফিজুর রহমান ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ২:৫০ এএম says : 0
    ভারত তো সুস্পষ্টভাবেই অান্তর্জাতিক সীমানা, রীতিনীতি সবই লঙ্ঘন করেছে, তারা অাবারও হামলার ইঙ্গিত দিয়েছে, যা সুস্পষ্ট ভাবেই অাগ্রাসনতন্ত্রের প্রকাশ
    Total Reply(0) Reply
  • Sarowar Zahan ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ২:৫২ এএম says : 0
    প্রতিহিংসায় না গিয়ে, দু সরকার কে বসে আলোচনা করা দরকার,তাতে দুদেশের ভাল হবে।
    Total Reply(0) Reply
  • ash ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৩৯ এএম says : 0
    PAKISTAN SHOULD TAKE PROPER ACTION !! PAKISTAN DONT HAVE ANY OTHER CHOICE ! INDIA HAVE NO RIGHT TO BULLING PAKISTAN ! IF PAKISTAN LET IT GO WITH OUT ANY ACTION, INDIA WILL TAKE THIS CHANCE @ WILL KEEP BULLING
    Total Reply(0) Reply
  • আলামুন ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:৩৯ এএম says : 0
    ভারত আর পাকিস্তান কাশ্মির কে স্বধীনতা দেখ ব
    Total Reply(0) Reply
  • Saleem Ghani ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:১৫ এএম says : 0
    Salute Captain...Emran khan Present Prime Minister of Pakistan....
    Total Reply(0) Reply
  • Sakib Hasan ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:১৫ এএম says : 0
    Love u boss....
    Total Reply(0) Reply
  • Md.Mansur Ahmed ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৬ পিএম says : 0
    আমার দৃষ্টিতে ভারত পাকিস্থান বড় আকারের যুদ্ধ হওয়ার তেমন কোন সম্ভাবনা নাই, সামনে নির্বাচন তাই নরেন্দ্র মোদির ভারতীয় ভোটারদের মন জয় করার জন্য একটা নাটক সাজাইতেছে যাতে ভোটারদের বোকা বানিয়ে ফায়দা হাসিল করাই আসল উদ্দেশ্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ