Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সতীর্থদের প্রতি কৃতজ্ঞ সুয়ারেজ

প্রকাশের সময় : ১৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০০৯ সালের পর থেকে ট্রফিটা হাতবদল হয়েছে দু’জনের মধ্যে। কখনো লিওনেল মেসি কখনো ক্রিশ্চিয়ানো রোনালদো। এবারই প্রথম এই দুই তারকার বাইরে গেল ট্রফিটা। লা লিগায় সর্বোচ্চ (৪০টি) গোল করায় এবারের পিচিচি ট্রফিটা উঠেছে লুইস সুয়ারেজের হাতে। লা লিগার ইতিহাসে মেসি-রোনালদোর বাইরে এবারই কেউ এক মৌসুমে ৪০ গোল করল। সব প্রতিযোগিতা মিলে এবারের মৌসুমে বার্সা নাম্বার নাইনের গোল ৫২ ম্যাচে ৬০টি। নিজের এই অর্জনের পুরো কৃতিত্ব সতীর্থদের দিয়ে উরুগুইয়ান স্ট্রাইকার বলেনÑ ‘আমি গোল করেছি, এজন্য আমাকে কঠোর পরিশ্রম করতে হয়েছে এবং সতীর্থদের সাহায্য পেয়েছি। তাদের ছাড়া আমি এটা করতে প্রতাম না। তারা আমাকে সুযোগ করে দিয়েছে, আর আমাকে শুধু বলে পা ছোঁয়াতে হয়েছে।’ তবে এর চেয়ে শিরোপা জয়ই যে মুখ্য সেটা উল্লেখ করে ২৮ বছর বয়সী বলেনÑ ‘পিচিচি কিছুই ছিল না যদি আমরা লিগ শিরোপা না জিততাম।’
শেষ ৫ ম্যাচেই ১৪টি গোল করেন সুয়ারেজ। লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা রোনালদোর গোল ৩৫টি। তাঁদের পরেই আছেন চোটের কারনে ২ মাস মাঠের বাইরে থাকা লিওনেল মেসি। ২৬ গোলের পাশাপাশি ১৬টি গোলে সহায়তা আজেন্টাইন জাদুকরের। সমান ২৪টি করে গোল নেইমার ও করিম বেনজেমার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সতীর্থদের প্রতি কৃতজ্ঞ সুয়ারেজ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ