Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সবার ওপরে হিগুয়েন

প্রকাশের সময় : ১৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ৬৬ বছরের পুরানো রেকর্ড ভাঙলেন আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েন। ইতালির ঘরোয়া লিগ সিরি আ‘তে এক মৌসুমে ৩৬ গোল করে রেকর্ডটি গড়েছেন তিনি। দীর্ঘ সময় ধরে সর্বোচ্চ গোলদাতার এ রেকর্ডটি নিজের করে রেখেছিলেন এসি মিলানের গুনার নোর্দাল। মৌসুমজুড়েই দুরন্ত ফর্মে রয়েছেন হিগুয়েন। দলের হয়ে নিয়মিতই গোল করেছেন তিনি। সিরি আ’তে ৩৮টি ম্যাচ খেলে করেছেন ৩৬টি গোল। তার দল নাপোলি টুর্নামেন্টের শিরোপা জয় করতে না পারলেও তিনি ঠিকই উজ্জ্বলতা ছড়াচ্ছেন। ফলস্বরূপ নোর্দালের এত দীর্ঘ সময়ের রেকর্ডটি এখন আর্জেন্টাইন ফুটবলারের দখলে।
গেলপরশু রাতে ফ্রোজিনোনের বিপক্ষে ম্যাচে হ্যাটট্রিকের মধ্যে দিয়ে হিগুয়েন সিরি আ’তে এক মৌসুমে সর্বোচ্চ গোলদাতার মালিকের খেতাবটি অর্জন করেন। ওই ম্যাচে তারা ৪-০ গোলে জয় পেয়েছে। রেকর্ডটি অর্জন করার পর ২৮ বছর বয়সী হিগুয়েন বলেন, ‘আমার বড় ইচ্ছা ছিল যে রেকর্ডটি আমি নিজের করে নিব। আর তা আমি পেরেছি। এ রেকর্ডটি গড়তে পেরে আমি খুবই গর্ব অনুভব করছি। সবাইকে ধন্যবাদ জানাতে চাই। বিশেষ করে আমার পরিবার, শহর, স্টাফ, ক্লাব ও দলের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’
সিরি আ’র পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে চ্যাম্পিয়ন জুভেন্টাস ৯১ পয়েন্ট নিয়ে। ৩৮ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানটিতে রযেছে নাপোলি। আর তৃতীয় দলটি হলো রোমা, তাদের অর্জন ৮০ পয়েন্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সবার ওপরে হিগুয়েন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ