Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দিনটি কাপালী, শাহরিয়ার নাফিসেরও

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ১৩ বছর আগে পেশোয়ার টেস্টে প্রথম বাংলাদেশি হিসেবে অলক কাপালীর হ্যাটট্রিকের কথা ভুলে গেছেন অনেকেই। লেগ স্পিন বোলিংয়ে তার ধারটা আছে, মাঝে-মধ্যে তা জানিয়ে দিলেও বোলিংয়ে সেভাবে আলো ছড়াতে কিন্তু পারেননি কাপালী। বরং ব্যাটিংয়েই যা কিছু ছড়াচ্ছেন দ্যুতি। সেই কাপালী গতকাল নিজের সেরা অতীতের বোলিংকেও ছাড়িয়ে গেছেন। লিস্ট ‘এ’ ক্রিকেট ক্যারিয়ারে ১৭৬তম ম্যাচে ম্যাচে এসে দেখা পেলেন প্রথম ৫ উইকেটের ইনিংস (৫/৪৪)। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে উইকেট শিকারের সেঞ্চুরিও পূর্ণ করেছেন এদিন বিকেএসপিতে। তার এমন বোলিংয়ে কলাবাগান ক্রিকেট একাডেমিকে ১৮৬ রানে ইনিংস গুটিয়ে দিয়ে ৫৮ বল হাতে রেখে ৮ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে গাজী গ্রæপ। তা সম্ভব হয়েছে গাজী গ্রæপ ওপেনার সামছুর রহমান শুভ’র ৯৫ রানের হার না মানা ইনিংসে। চ্যালেঞ্জটা খুব বেশি নয় বলে লিস্ট ‘এ’ ক্যারিয়ারের শততম ম্যাচে সেঞ্চুরি পাওয়া হয়নি তার। এই জয়ে সুপার লীগের সম্ভাবনা প্রবল হলো গাজী গ্রæপের। ৬ষ্ঠ ম্যাচে এটি তাদের ৪র্থ জয়। অন্যদিকে হারের বৃত্তে যথারীতি কলাবাগান একাডেমি।
মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এদিন ব্যাটিং দ্যুতি ছড়িয়েছেন শাহরিয়ার নাফিসও। সর্বশেষ জাতীয় লীগের সর্বাধিক রান সংগ্রাহক (৭১৫ রান) প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগেও সর্বাধিক রান সংগ্রাহকের দৌড়ে আছেন (৬ ম্যাচ শেষে ৩০৬ রান)। গতকাল ব্রাদার্স ইউনিয়নের এই ওপেনার লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৩২তম ম্যাচে ৬ষ্ঠ সেঞ্চুরি উদযাপন করেছেন (১৪৭ বলে ১৪ চার ৫ ছক্কায় ১৩৪ রান)। তার সেঞ্চুরিতে ভর করে ২৫৩/৬ পুঁজিকে সিসিএস’র বিপক্ষে ৩৮ রানে জিতেছে ব্রাদার্স। তবে গতকাল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এদিন ব্রাদার্সকে ভালোই ঝাঁকুনি দিয়েছিল সিসিএস। তৃতীয় জুটির ১৩৯ রানের পার্টনারশিপ এবং এই পার্টনারশিপের ২ ব্যাটসম্যান সাইফ (৮৬) ও সালমানের (৬৮) রানে ব্রাদার্সের নাভিশ্বাস উঠিয়ে ছেড়েছিল সিসিএস। ব্রাদার্সের এটি ৬ষ্ঠ ম্যাচে তৃতীয় জয়, অন্যদিকে টানা ৬ষ্ঠ হার সিসিএস’র।

সংক্ষিপ্ত স্কোর
কলাবাগান একাডেমি-গাজী গ্রæপ
কলাবাগান একাডেমি : ১৮৬/১০ (৫০.০ ওভারে), ইরফান শুকুর ২১,মাইশুকুর ২০, সাক্সেনা ৪৪, মাহামুদুল হাসান ৪১, নুরুজ্জামান ২৫, সাইদ আনোয়ার জুনি. ২/২৭,অলক কাপালী ৫/৪৪, মুস্তাফিজুর ২/৩২।
গাজী গ্রæপ : ১৮৭/২ (৪০.২ ওভারে), এনামুল বিজয় ২৯, সামছুর শুভ ৯৫*, মেহেদী ৩৯, সাইদ আনোয়ার জুনি ১৮*, মেহেদী মিরাজ ১/৩১, সাক্সেনা ১/৪২।
ফল : গাজী গ্রæপ ৮ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ ঃ অলক কাপালী।
ব্রাদার্স-সিসিএস
ব্রাদার্স : ১৩৪/৬ (৫০.০ ওভারে), শাহরিয়ার নাফিস ১৩৪, ইমরুল কায়েস ৪৯, তুষার ইমরান ২২, জাকির ২৯, শাওন ৪/৪৫।
সিসিএস : ২১৫/১০ (৪৭.২ ওভারে), সাইফ ৮৬, সালমান ৬৮, রাজিন ২৬, নাবিল সামাদ ২/৫৩, আসিফ ২/৩৪, মিলিন্দ ২/২৭।
ফল : ৩৮ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : শাহরিয়ার নাফিস (ব্রাদার্স)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনটি কাপালী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ