Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নতুন ৩ মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো

নির্মাণ কাজ শুরুর নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৫৬ পিএম | আপডেট : ৬:০৮ পিএম, ১৩ ফেব্রুয়ারি, ২০১৯

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক দ্রুততম সময়ের মধ্যে প্রয়োজনীয় ডিপিপি অনুমোদন সম্পন্ন করে নতুন তিনটি মেডিকেল বিশ^বিদ্যালয়ের ভৌত অবকাঠামোগত নির্মাণ কাজ শুরু করার নির্দেশ দিয়েছেন। এলক্ষ্যে চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদেরকে প্রয়োজনীয় আনুষ্ঠানিক প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করার নির্দেশ দেন তিনি।
বুধবার (১৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে দেশের চারটি মেডিকেল বিশ^বিদ্যালয়ের ভিসি ও প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় সভাপতিত্বকালে স্বাস্থ্য মন্ত্রী এ নির্দেশ দেন।
সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, চিকিৎসা শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. ইসমাইল খান, রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয়ের বিসি প্রফেসর ডা. মাসুম হাবিব, সিলেট মেডিকেল বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. মোর্শেদ আলমসহ মন্ত্রণালয় ও বিশ^বিদ্যালয়সমূহের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে চিকিৎসা শিক্ষার মান ঊর্দ্ধে রাখতে হলে নতুন তিন মেডিকেল বিশ^বিদ্যালয়ের পূর্ণাঙ্গ কার্যক্রম দ্রুত চালু করা দরকার। তিনি উচ্চতর চিকিৎসা শিক্ষায় গবেষণা কাজকে গুরুত্ব সহকারে সম্পৃক্ত করার জন্য সব মেডিকেল বিশ^বিদ্যালয়ের ভিসিদের প্রতি আহ্বান জানান।
সভায় নতুন তিন বিশ^বিদ্যালয়ের জমি অধিগ্রহণ, নির্মাণ, শিক্ষা কার্যক্রমসহ অন্যান্য কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে ভিসিরা স্বাস্থ্যমন্ত্রীকে অবহিত করেন। চট্টগ্রাম ও রাজশাহী বিশ^বিদ্যালয় জমি অধিগ্রহণ সম্পন্ন করে অস্থায়ী ভিত্তিতে দাপ্তরিক কার্যক্রমের পাশাপাশি একাডেমিক কাজও শুরু করেছে বলে সভায় জানানো হয়। সিলেট মেডিকেল বিশ^বিদ্যালয়ের জমি অধিগ্রহণ কাজ দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করা হবে বলে সভায় জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিকেল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ