Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সিজিপিএ পদ্ধতি বাতিলের দাবীতে শের এ বাংলা মেডিকেলে অবস্থন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ৪:৪৭ পিএম

সিজিপিএ পদ্ধতি বাতিল করে ‘ক্যারি অন’ পদ্ধতি বহালের দাবিতে বিক্ষোভ শুরু করেছে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।শনিবার সকালে কলেজ প্রিন্সিপালের দপ্তরের সামনে এমবিবিএস ৫৩ ও বিডিএস ১১ ব্যাচের প্রথম বর্ষের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে দুপুর ২টা পযন্ত অবস্থান কর্মসূচি পালন করে।
একাধিক ছাত্র ছাত্র জানায় , “২০২১-২২ সেশনে বিএমডিসি ক্যারি অন বাতিল করে সিজিপিএ চালু করেছে। ফলে মেডিকেল শিক্ষার্থীদের ফলাফল বিভিন্ন গ্রেডে ভাগ করা হবে। এছাড়া কোনো বর্ষে একটি বিষয়ে ফেল করলে পরবর্ বর্ষে ওঠা যাবে না। যেটা ক্যারি অন কার্যক্রমে ছিলো না।”
এ বিষয়ে শের এ বাংলা মেডিকেল কলেজের প্রিন্সিপাল অধ্যাপক মনিরুজ্জামান শাহীন বলেন, শিক্ষার্থীদের আন্দোলন কারিকুলাম নিয়ে । এখানে কলেজ কতৃপক্ষের কিছু করার কিছুই নেই। শিক্ষার্থীরা তাদের দাবির বিষয়ে স্মারকলিপি দিলে সেটা বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলে পাঠিয়ে দেয়ারকথাও জানান তিনি। ৩-৯-২০২২ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিকেলে অবস্থন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ