Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মেডিকেল বর্জ্য সংগ্রহ-নিষ্পত্তিতে ডিএসসিসির ৭ সদস্যের কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন এলাকায় অবস্থিত বিভিন্ন হাসপাতাল থেকে মেডিকেল বর্জ্য সংগ্রহ করে সঠিকভাবে নিষ্পত্তির লক্ষ্যে কার্য পরিচালনার জন্য সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে। মূলত হাসপাতাল থেকে বর্জ্য সংগ্রহ করে তা সঠিকভাবে নিষ্পত্তির লক্ষ্যে প্রাইমারি ওয়েস্ট কালেকশন সার্ভিস প্রোভাইডারের (পিসিএসপি) মতো এলাকা ভিত্তিক এজেন্ট নিয়োগের কার্যপদ্ধতি এবং প্রক্রিয়া নির্ধারণের জন্য এ কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি আগামী দুই সপ্তাহের মধ্যে এ বিষয়ে প্রতিবেদন দাখিল করবে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক দফতর আদেশে এ কমিটি গঠন করা হয়। গতকাল রোববার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে।

সাত সদস্যের কমিটিতে দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তাকে আহ্বায়ক এবং বর্জ্য ডিসপোজালের নির্বাহী প্রকৌশলীকে (পুর) সদস্য সচিব করা হয়েছে। এছাড়া কমিটির সদস্য করা হয়েছে- প্রধান রাজস্ব কর্মকর্তা, উপ-প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) এবং নিরীক্ষা কর্মকর্তাকে কমিটির সদস্য করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ