Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফ্রান্সের ইউরো দলেও লেস্টার!

প্রকাশের সময় : ১৪ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে উইরোপিয়ান শ্রেষ্ঠত্বের লড়াই ইউরোকে সামনে রেখে ২৩ সদস্যেও চূড়ান্ত দল ঘোষণা করেছে ফ্রান্স। নিষেধাজ্ঞার কারণে খেলতে পারছেন না লা বøুজদের সেরা তারকা করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের এ স্ট্রাইকার সতীর্থ ফুটবলার ম্যাথিউ ভ্যালবুয়েনাকে বø্যাকমেইল করার অভিযোগে জাতীয় দল থেকে নিষিদ্ধ রয়েছেন। স্বাগতিক শিবিরের সবচাইতে বড় চমক হচ্ছে এ বছর ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লেস্টার সিটির সদস্য এন’গোলে কন্তে। স্কোয়াডে নেওয়া হয়েছে দিমিত্রি পায়েত ও এন’গোলো কান্তেকে। তবে স্ট্যান্ডবাই লিস্টে রাখা রয়েছে মরগান স্চেনেডারলিনকে।
এবারের ইউরোতে স্বাগতিক হিসেবে খেলবে ফ্রান্স। আগামী ১০ জনু থেকে এক মাস ব্যাপি টুর্নামেন্টটি শেষ হবে ১০ জুলাইয়ে। ২৪ দলের অংশগ্রহণে এবারের আসরে মোট ভেন্যু থাকছে ১০টি। ফ্রান্স খেলবে গ্রæপ ‘এ’ থেকে। এই গ্রæপে অন্যদলগুলো হলো রোমানিয়া, আলবেনিয়া ও সুইজারল্যান্ড।

ইউরোর ফ্রান্স দল
গোলরক্ষক : হুগো লোরিস, স্টিভ ম্যানদান্দা, বেনোইত কোস্টিল।
ডিফেন্ডার : রাফায়েল ভারানে, লরেন্ট কোসচিলিনি, বাসেরে সাগান, প্যাট্রিক এভরা, ইলিয়াকুয়ে মঙ্গলা, জেরেমি ম্যাথিউ, ক্রিস্টফে জালেট, লুকাস ডিগনে।
মিডফিল্ডার: পল পগবা, বেøইস মাতুইদি, লাসানা দিয়ারা, মুসা সিসোকো, এন’গোলো কান্তে, ইয়োহান কাবায়ে।
ফরোয়ার্ড: অ্যান্তোনিও গ্রিজম্যান, অ্যান্থনি মার্শাল, অলিভার জিরুদ, দিমিত্রি পায়েত, কিংসলে কোম্যান, আন্দ্রে পিয়েরে জিগনাক।
স্ট্যান্ডবাই : আফন্সে আরেয়োলা, হাতেম বেন আরফা, কেভিন গামেরিও, আলেকজান্দ্রো ল্যাকাজেটে, আদ্রিয়েন রাবিয়ট, মরগান স্চেনেডারলিন, ডিজিবরিল সিদিবে, স্যামুয়েল উমতিতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্সের ইউরো দলেও লেস্টার!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ