Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সউদীর কারণে হজ প্যাকেজ মূল্য বাড়তে পারে

হজনীতি মন্ত্রিসভায় উঠছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

জাতীয় হজ নীতিমালা ও হজ প্যাকেজ (২০১৯) অনুমোদনের জন্য আজ সোমবার মন্ত্রিসভায় উঠছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে। ধর্ম মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, রাজকীয় সউদী সরকার চলতি বছর হজ ব্যবস্থাপনার উপর প্রায় ২৫ হাজার ৬শ টাকা ব্যয় বৃদ্ধির কারণে এবার হজ প্যাকেজের মূল্য বেড়ে যেতে পারে।
হাবের দাবীর পরিপ্রেক্ষিতে ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মো.আব্দুল্লাহর আন্তরিক প্রচেষ্টায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী গত বছরের চেয়ে এবার হজযাত্রীর বিমান ভাড়া ১০ হাজার টাকা কমিয়ে জনপ্রতি ১ লাখ ২৮ হাজার ১শ ৯৮ টাকা প্রস্তাব করেছেন। যা আজ মন্ত্রিসভার বৈঠকে চূড়ান্ত অনুমোদন লাভ হতে পারে। ২০১৮ সনে হজযাত্রীদের বিমান ভাড়া ছিল জনপ্রতি ১ লাখ ৩৮ হাজার ১শ’ ৯৮ টাকা।
খোঁজ নিয়ে জানা গেছে, ধর্ম মন্ত্রণালয় মন্ত্রিসভার বৈঠকে অনুমোদনের জন্য চলতি বছর হজযাত্রীদের এ-প্যাকেজ মূল্য জনপ্রতি ৪ লাখ ১৮ হাজার ৫শ এবং বি-প্যাকেজ মূল্য জনপ্রতি ৩ লাখ ৪৪ হাজার টাকা প্রস্তাব করেছে। গত বছর হজযাত্রীদের এ-প্যাকেজ মূল্য ছিল জনপ্রতি ৩ লাখ ৯৮হাজার ৯শ’ ২৯ টাকা এবং বি-প্যাকেজ ছিল জনপ্রতি ৩ লাখ ৩১ হাজার ৩শ’ ৫৯ টাকা। জাতীয় হজনীতি এবং প্রস্তাবিত হজ প্যাকেজ মূল্য বিস্তারিত পর্যালোচনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা চূড়ান্ত অনুমোদন দিবেন। এদিকে, হাব মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম রাতে ইনকিলাবকে বলেন, আজ মন্ত্রিসভার বৈঠকে হজ প্যাকেজ চূড়ান্ত অনুমোদন দেয়া হলে আগামী শুক্রবার হাব প্রেস ব্রিফিং করে বেসরকারী হজযাত্রীদের সর্বনিন্ম হজ প্যাকেজ ঘোষণা করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ