Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

অকাল বৃষ্টির পরই আবহাওয়ায় পালাবদল

তাপমাত্রা কমবে-বাড়বে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

মাঘের শেষ দিকে এসেই অকাল হালকা বৃষ্টিপাতের পরই দেশের আবহাওয়ায় শুরু হয়েছে বসন্তদিনের পালাবদল। এখন থেকে বেশ কিছুদিন রাত ও দিনের তাপমাত্রা কমবে-বাড়বে। গতকাল (রোববার) রাজশাহী ও রংপুর বিভাগের কয়েকটি এলাকায় বিক্ষিপ্ত হালকা ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হয়। গত সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঈশ্বরদীতে ২ মিলিমিটার, রংপুর ও ডিমলায় ১ মি.মি. বৃষ্টিপাত হয়েছে। আগের দিন শনিবার ঢাকা, রাজশাহী, যশোর, রংপুরসহ দেশের অধিকাংশ স্থানে মাঝারি থেকে হালকা ও গুঁড়িবৃষ্টি হয়।
গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল হাতিয়ায় ৩২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ১১.৫ ডিগ্রি সে.। ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি সে. এবং সর্বনিম্ন ১৬.৬ ডিগ্রি সে.।
আজ (সোমবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।
সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সে. হ্রাস এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। এর পরের ৫ দিনে বৃষ্টি, বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

৫ অক্টোবর, ২০২২
১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ