Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১২ দফা দাবিতে পরিবহন শ্রমিকদের সমাবেশ

প্রকাশের সময় : ১৪ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পরিবহন খাতে বিভিন্ন সমস্যা, মালিকদের মাধ্যমে শ্রমিক নিয়োগ ও টার্মিনালে অবৈধ চাঁদা আদায় বন্ধসহ ১২ দফা দাবিতে শ্রমিক সমাবেশ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ। গতকাল (শুক্রবার) জাতীয় প্রেসক্লাবের সামনে এ শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় সংগঠনটির পক্ষ থেকে ১২ দফা দাবি তুলে ধরা হয়।
দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য বাংলাদেশ শ্রম আইন ২০১৩ অনুযায়ী পরিবহন শ্রমিকদের নিজ মালিকের মাধ্যমে নিয়োগ দিতে হবে। চালকদের লাইসেন্স নবায়নের ক্ষেত্রে লিটেস্ট প্রথা বাতিল, প্রতিটি জেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন ও সহজে চালকদের লাইসেন্স প্রদান। শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন গঠন এবং তা গঠন না হওয়া পর্যন্ত শ্রমিক ও কর্মচারী মালিকের মাধ্যমে বেতন, ভাতা, খোরাকি, চিকিৎসা, দুই ঈদে ও পূজায় বোনাস প্রদান। শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মাধ্যমে বৃদ্ধ শ্রমিকদেও পেনশন প্রদান করা। রাজধানীর যানজট দূর করার লক্ষ্যে নাইটকোচ কাউন্টারগুলোকে আন্তঃজেলা টার্মিনালে প্রতিস্থাপনসহ ১২টি দাবি করা হয়। সমাবেশে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১২ দফা দাবিতে পরিবহন শ্রমিকদের সমাবেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ