Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের মাদ্রাসায় স্মার্টফোন ও ইন্টারনেট নিষিদ্ধ

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের উত্তরাখ- প্রদেশের হরিদ্বার জেলার লানধোরা এলাকার একটি মাদ্রাসায় স্মার্টফোন, ইন্টারনেট নিষিদ্ধ করা হয়েছে। প্রযুক্তিতে দক্ষ চার শিক্ষার্থীকে জেহাদি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সদস্য সন্দেহে আটকের পর মাদ্রাসা কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে। টাইমস অব ইন্ডিয়ার (টিওআই) খবরে বলা হয়, ইমদাদুল ইসলাম নামের ওই মাদ্রাসার শিক্ষকদেরও স্মার্টফোন ও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে। তবে যেসব মোবাইল দিয়ে শুধু কথা
বলা ও খুদেবার্তা পাঠানো যায়, সেগুলো ব্যবহার করতে পারবেন শিক্ষকরা। মাদ্রাসা কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী, কোনো শিক্ষার্থী শিক্ষকদের মোবাইল থেকে পরিবারের সঙ্গে কথা বলতে পারবে।
মাদ্রাসাটিতে ৯০০ শিক্ষার্থী রয়েছে। এর মধ্যে ২০০ জন মাদ্রাসার হলে থাকে। মাদ্রাসার ৩০ শিক্ষকও ক্যাম্পাসে থাকেন। স্মার্টফোন ও ইন্টারনেট নিষিদ্ধ হওয়া প্রসঙ্গে মাদ্রাসার প্রধান মাওলানা নওয়াব আলী টিওআইকে বলেন, আমরা চাই, আমাদের সন্তানরা ভ্রান্ত না হোক। মাদ্রাসাপ্রধান বলেন, রুকরি শহরের বিভিন্ন স্থান থেকে আইএস সদস্য সন্দেহে গত ১৯ জানুয়ারি প্রতিষ্ঠানটির যে চার ছাত্রকে ধরা হয়েছে, তারা সামাজিক যোগাযোগমাধ্যমে আসক্ত ছিল। ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতের মাদ্রাসায় স্মার্টফোন ও ইন্টারনেট নিষিদ্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ