Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

কেরানীগঞ্জে পল্লীবিদ্যুৎ অফিসে দুদকের অভিযান দুই দালাল আটক

কেরানীগঞ্জ(ঢাকা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৫৯ পিএম

কেরানীগঞ্জে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি ৪ এর শুভাঢ্যা জোনাল অফিসে আকস্মিক অভিযান চালিয়ে দুই দালালকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন(দুদক)। দুদকের হটলাইন ১০৬ এর মাধ্যমে অভিযোগ পেয়ে আজ বুধবার(০৬ফেব্রুয়ারী) দুপুরে এ অভিযান চালায় দুদক টিম। দুদকের সহকারী পরিচালক মো. রাউফুল ইসলাম ও উপ-সহকারী পরিচালক মো. সবুজ হাসানের নেতৃত্বে ৬ সদস্যের একটি টিম এ অভিযানে অংশ নেয়। এসময় তারা মিটার সংযোগের জন্য অতিরিক্ত টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে অমল চন্দ্র দাস(৪৬) ও ইমরান(২৮)কে আটক করে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃতদের প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কেরাীগঞ্জ রাজস্ব সার্কেল দক্ষিনের সহকারী কমিশনার (ভুমি) প্রমথ রঞ্জন ঘটক।

অভিযান পরিচালনাকারী দুদকের সহকারী পরিচালক মো. রাউফুল ইসলাম জানান, আমাদের ব্যবহৃত হট লাইনের মাধ্যমে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আমরা অমল চন্দ্র দাস ও ইমরানকে আটক করি। পরে আটককৃতদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের প্রত্যেককে নগদ এক হাজার টাকা করে জরিমানা করে ছেড়ে দেয়।
ঘটনার সত্যতা স্বীকার করে শুভাঢ্যা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মনোয়ারুল ইসলাম বাংলা ট্রিবিউনকে জানান,দুদকের হাতে ধৃত অমল চন্দ্র দাস ও ইমরান বহিরাগত কোন দালাল নয়। তারা আমাদের অফিসের অন্তর্ভুক্ত ইলেক্ট্রিশিয়ান । তারা গ্রাহকের বিদ্যুৎ লাইন সংস্থাপনের জন্য ওয়ারিং এর কাজ করেন। এ কাজের জন্য হয়তবা কারো কাছ থেকে অতিরিক্ত টাকা নেয়ার জন্য কোন গ্রাহক দুদকে অভিযোগ করলে দুদক টিম তাদেরকে আটক করে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করেন।
শুভাঢ্যা উত্তর পাড়া এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী মো. আবুল কালাম জানান, দুদকের হাতে ধৃত ইমরান বিগত ছয়মাস আগে তার বাড়িতে ২টি মিটার স্থাপনের জন্য তার কাছ থেকে সারে চার হাজার টাকা নিয়ে দেই দিচ্ছি বলে নানা অজুহত দেখিয়ে আসছিল। আজ দুদক তাকে আটক করায় সন্তোষ প্রকাশ করেছেন তিনি। আবুল কালাম বলেন দেশের প্রত্যেকটি সেক্টরে এভাবে অভিযান পরিচালনা করে সকল অনিয়ম কারিকে আইনের আওতায় আনা হোক। তবেই দেশ থেকে ঘুষ-দূর্নীতির মত অনিয়ম দুর করা সম্ভব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

৯ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ