Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ময়মনসিংহে পিতা হত্যার দায়ে পুত্রের মৃত্যুদন্ড

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৪২ পিএম

ময়মনসিংহের গফরগাঁওয়ে পিতা ইব্রাহিম খলিল উল্লাহ হত্যার দায়ে পুত্র শরীয়ত উল্লাহকে মৃত্যুদন্ড দিয়েছেন বিজ্ঞ আদালত। বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহের অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিজ্ঞ বিচারক মো. নূরুল আমিন বিপ্লব এ আদেশ দেন।
আদালত সূত্র জানায়, উপজেলার ডুবাইল গ্রামের ইব্রাহিম খলিল উল্লাহর ছেলে শরীয়ত উল্লাহ নিজের পছন্দমতো মেয়েকে বিয়ে করতে চান। কিন্তু বাবা-মা তাতে সায় না দেওয়ায়, ক্ষুব্ধ হয়ে শরীয়ত উল্লাহ ২০১৫ সালের ১৩ মার্চ রাতে ঘুমন্ত অবস্থায় মা-বাবাকে কুড়াল দিয়ে কুপিয়ে আহত করেন। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই বছরের ১৪ মার্চ বাবা ইব্রাহিম খলিল উল্লাহ মারা যান। তবে চিকিৎসা নিয়ে প্রাণে বেঁচে যান মা।
এ ঘটনায় নিহতের অপর ছেলে সাদিক উল্লাহ বাদী হয়ে গফরগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলাটি পুলিশ তদন্ত শেষে আদালতে চূড়ান্ত অভিযোগ পত্র দাখিল করলে দীর্ঘ শুনানি শেষে গতকাল বুধবার আদালত এ রায় দেন।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর(পিপি) রেজাউল করিম খান জানান, বিজ্ঞ আদালত মামলার রায়ে ঘাতক ছেলেকে মৃত্যুদন্ডসহ ৫ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন।
এই মামলার রায়ে বিজ্ঞ বিচারক ঘটনার মূল্যায়ন করতে গিয়ে বলেন, এ ঘটনার মধ্যে দিয়ে আসামি শুধু তার মা-বাবার বিশ্বাসকেই বিচূর্ণ করেনি, তিনি পারিবারিক বন্ধন, সৌহার্দ্য, বিশ্বাস, সমাজে বাবা-ছেলের সহজাত সম্পর্কের মূলে কুঠারাঘাত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ

২৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ