Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জয়ে ফিরল মুক্তিযোদ্ধা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:০৩ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এক ম্যাচ পর জয়ে ফিরল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। সোমবার নোয়াখালীর শহীদ বুলু স্টেডিয়ামে নিজেদের চতুর্থ ম্যাচে তারা ২-০ গোলে হারায় নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবকে। মুক্তিযোদ্ধার হয়ে জোড়া গোল করেন আইভরি কোস্টের ফরোয়ার্ড বাল্লো ফামোসা। এই জয়ে চার ম্যাচে দু’টি করে জয় ও হারে ৬ পয়েন্ট পেয়ে তালিকার ষষ্ঠস্থানে উঠে আসলো দলটি। তিন ম্যাচে শূণ্য পয়েন্ট পাওয়া নোফেলের অবস্থান ১৩ দলের মধ্যে সবার শেষে।

প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ১-০ গোলের হার দিয়ে এবারের লিগ শুরু মুক্তিযোদ্ধার। পরে ম্যাচেই ঘুরে দাঁড়ায় তারা। নিজেদের দ্বিতীয় ম্যাচে লিগের বর্তমান রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৩-০ গোলে বিধ্বস্ত করে চমক দেখায় মুক্তিযোদ্ধা। অবশ্য তৃতীয় ম্যাচে ফের হারের মুখ দেখতে হয় তাদের। ওই ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেডের বিপক্ষে ২-০ গোলে হারলেও চতুর্থ ম্যাচে এসে ফের জয়ে ফিরে দলটি। বিপিএলের নতুন ভেন্যুতে সোমবার ম্যাচের শুরু থেকেই আক্রমণাতœক ফুটবল উপহার দেয় মুক্তিযোদ্ধা। ফলে ম্যাচের ৪ মিনিটের মাথায় গোল পায় তারা। এসময় বাম প্রান্ত থেকে ইউসুকো কাতোর ফ্রি কিক থেকে হেডে গোল করে দলকে এগিয়ে নেন বাল্লো (১-০)। পিছিয়ে পড়ে কিছুটা হতবম্ব হলেও ম্যাচের ৯ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল নোফেল। কিন্তু নিজেদের হোম ভেন্যুতে গোল করতে ব্যর্থ হন আকবর হোসেন রিদন। তার হেড মুক্তিযোদ্ধার গোলরক্ষক হিমেল লুফে নিলে গোলবঞ্চিত হয় স্বাগতিকরা। এগিয়ে থেকেই বিরতি যায় মুক্তিযোদ্ধা। দ্বিতীয়ার্ধে তারা আরো একটি গোল আদায় করে নিলে ম্যাচে ফেরার সুযোগ হারায় নোফেল। ৬০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে অতিথি দলটি। এবারো গোল আসে সেই বাল্লোর পা থেকেই। এসময় বাম দিক দিয়ে ঢুকে ইউসুকো কাতো ক্যাটব্যাক করলে শট নেন মুক্তিযোদ্ধার মিডফিল্ডার মোহাম্মদ সোহেল। গোলবারের সামনে দাঁড়ানো বাল্লো ফামোসা’র কাছে বল গেলে তিনি ডান পায়ের আলতো টোকায় প্রতিপক্ষ দলের গোলরকক্ষকের মাথার উপর দিয়ে তা জালে পাঠান (২-০)। অবশ্য ম্যাচের শেষ মিনিটে ব্যবধান কমানোর একটি সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি নোফেল। দুর্ভাগ্য স্বাগতিকদের এসময় মাসুদ মৃধার ফ্রি কিক থেকে এলিটা বেনজামিনের হেড ফিরে আসে ক্রসবারে লেগে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ