Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্ষমা পেলেন মামুনুল-সোহেল

প্রকাশের সময় : ১৩ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : শৃঙ্খলাভঙ্গের অভিযোগে নিষিদ্ধ হওয়া জাতীয় দলের দুই ফুটবলার মামুনুল ইসলাম ও সোহেল রানা অবশেষে ক্ষমা পেলেন। তাদের শাস্তি মওকুফ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। গতকাল বাফুফের জাতীয় দল কমিটির জরুরি সভায় এ দুই ফুটবলারের শাস্তি মওকুফ করা হয়। শৃঙ্খলাভঙ্গের দায়ে মামুনুলকে এক বছর ও সোহেলকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছিলো বাফুফে। অবশেষে তাদের সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। তবে একই অপরাধে দÐিত ডিফেন্ডার ইয়াসিন খান ও মিডফিল্ডার জাহিদ হোসেনের ব্যাপারে কোন সিদ্ধান্ত নেয়নি জাতীয় দল কমিটি। কারণ এই দু’জন ক্ষমা প্রার্থনা করে এখনো কোন চিঠি দেননি বাফুফেকে। সভা শেষে মিডিয়াকে জানানো হয় ইয়াসিন ও জাহিদ চিঠি দিলে তাদের ব্যাপারেও ত্বরিত সিদ্ধান্ত নেবে জাতীয় দল কমিটি। কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ এমপি দেশের বাইরে থাকায় সভায় সভাপতিত্ব করেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী। উপস্থিত ছিলেন সহ-সভাপতি তাবিথ আউয়াল, বাদল রায়, মহিউদ্দিন আহমেদ মহি, সদস্য সত্যজিৎ দাস রুপু, ইলিয়াস হোসেন, ইকবাল হোসেন ও সাফ সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল। নিষেধাজ্ঞা প্রত্যাহার করে সভা শেষে মামুনুল ও সোহেল রানাকে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেয়ার জন্য চিঠি দেয়া হয়েছে। আজ দুপর ১২টার মধ্যে এ দুই ফুটবলারকে দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপুর কাছে রিপোর্ট করতে বলা হয়েছে। শাস্তির বেড়াজাল থেকে মুক্তি পেয়ে দারুণ খুশী জাতীয় দলের সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম। হতাশা কাটিয়ে তিন মুঠোফোনে ইনকিলাবকে বলেন, ‘গত প্রায় তিন মাস কতটা মানসিক যন্ত্রণায় ছিলাম, তা বলে বোঝানো যাবে না। অনেক কষ্ট পেয়েছি। শাস্তি মওকুফ হওয়ায় সব হতাশা আর কষ্ট দূর হয়ে গেছে। আবার যদি খেলার সুযোগ পাই তাহলে নিজের সেরাটা দিয়েই দেশের জন্য কিছু করার চেষ্টা করবো।’ মামুনুল যোগ করেন, ‘বাফুফের কাছে আমি ক্ষমা চেয়ে চিঠি দিয়েছিলাম। অনেকেই বলেছিলেন, দোষ না করে ক্ষমা চাইবো কেন। কিন্তু আমার গুরুজনেরা বলতেন ক্ষমা চাওয়া দোষের কিছু নয়। এতে মানুষ বড় হয়।’
এদিকে গতকাল জাতীয় দলের ক্যাম্পে আরও তিন ফুটবলার যোগ দিয়েছেন। এরা হলেন- মোনায়েম খান রাজু, তপু বর্মন ও নাবিব নেওয়াজ জীবন। এদেরকে নিয়ে এখন ক্যাম্পে খেলোয়াড়ের সংখ্যা দাঁড়ালো চব্বিশ জন। ৩৪ জনের প্রাথমিক দলের ১০ জন এখনো অনুপস্থিত। তবে তারা আজই ক্যাম্পে যোগ দেবেন বলেন জানান জাতীয় দলের ম্যানেজার ও সাবেক তারকা ফুটবলার সত্যজিৎ দাস রুপু। তিনি বলেন, ‘আশাকরছি, আগামীকাল (আজ) বিকেলের মধ্যে ক্যাম্পে ডাক পাওয়া সব ফুটবলারকে এক সঙ্গে পাবো।’ এএফসি এশিয়ান কাপ বাছাই পর্বের প্লে-অফে তাজিকিস্তানের বিপক্ষে অ্যাওয়ে এবং হোম ম্যাচের জন্য কা কের সভায় ৫০ লাখ টাকা বাজেট তৈরী করেছে জাতীয় দল কমিটি। অন্যদিকে জাতীয় দলের ম্যানেজারের পদ থেকে আবাহনীর রুপুকে হটানোর জন্য উঠে পড়ে লেগেছে চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্স ইউনিয়ন। তারা রুপুর বিরুদ্ধে বাফুফের কাছে চিঠি দিয়েছে। সভায় এই চিঠি নিয়েও আলোচনা হয়। তবে জাতীয় দল কমিটি বিষয়টি সুরাহা করতে না পেরে নির্বাহী কমিটির উপর তা ছেড়ে দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্ষমা পেলেন মামুনুল-সোহেল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ