Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাউজানে এশায়াত মাহফিল অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী আলী বলেছেন, প্রিয় নবীর বাতেনী নূর সিনায় গ্রহণ করলে সিনা সম্প্রসারিত হয়ে যায়। নিস্তেজ ঈমান হয় সতেজতায় ভরপুর, মারেফাতের সূর্য উদয়ে হৃদয়ের আধাঁর দূর। এ তরিক্বতের অনুসরণে মানুষ তার অন্তরকে জিকিরে খোদায় রত থাকে সর্বক্ষণ। এভাবে তিনি এলমে আসরার তথা গোপন এলম প্রদানের মাধ্যমে তরিক্বতপন্থীদের ‘সুলতানুল আসকার’ হিসেবে গড়ে তোলেন। অতএব বিপথগামী উচ্ছৃঙ্খল যুবসমাজকে সঠিকপথে ফিরিয়ে আনতে হযরত গাউছুল আজমের তাওয়াজ্জুহভিত্তিক এ মহান সিলসিলার বিকল্প নাই।
তিনি গতকাল শুক্রবার বাদে জুমা চট্টগ্রামের রাউজান নোয়াপাড়া ভারতশ^রী প্লাজা চত্বরে পবিত্র জশ্নে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) ও কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম স্মরণে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ রাউজান-রাঙ্গুনিয়া-হাটহাজারী (দক্ষিণ) সমন্বয় পরিষদের উদ্যোগে আয়োজিত এশায়াত মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন ।
মাহফিলে স্থানীয় বহু গণ্যমান্য ব্যক্তি, আলেম, ছাত্র, শিক্ষক ও ব্যবসায়ী ছাড়াও সর্বস্তরের হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন। রাউজান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ নুর মোহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এশায়াত মাহফিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সচিব আল্লামা মুফতি ইব্রাহিম হান্ফী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার উপাধ্যক্ষ আল্লামা মুহাম্মদ বদিউল আলম আহমদী, মুনিরীয়া তবলীগ কমিটি ওলামা পরিষদের সহ-এশায়াত সম্পাদক আল্লামা মুহাম্মদ এমদাদুল হক মুনিরী, মাওলানা আব্দুস সালাম প্রমুখ। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আল্লামা আহমদ করিম, মাওলানা আবু মোহাম্মদ, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা কায়েদে আজম, মাওলানা বশির উদ্দিন।
মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতার ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ