Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রিয় নবী (দ:)’র আদর্শই মুক্তির একমাত্র পথ -প্রিন্সিপাল ছৈয়্যদ মুনির উল্লাহ্

রাউজান চিকদাইর মুনিরীয়া যুব তবলীগের এশায়াত মাহফিল

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : ইহকাল ও পরকালে যত কল্যাণ নিহিত সবই আল্লাহ তা’আলা তাঁর হাবীব (দঃ) এর জীবনে দান করেছেন। প্রিয় নবী (দঃ) যা করতে বলেছেন তা করার মধ্যে কল্যাণ এবং যা থেকে নিষেধ করেছেন তা ত্যাগ করাটা কল্যাণ। যে ব্যক্তি আল্লাহর পুরস্কারের আশা রাখে পরকালের মুক্তি চায় এবং আল্লাহকে অনেক বেশি স্মরণ করতে চায় তার জন্য সর্বোত্তম আদর্শ হলেন মুহাম্মদুর রাসুলুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামা। যিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ আদর্শ, যার সংবিধান হলো মহাগ্রন্থ আল কোরআন, যাঁর (দঃ) শিক্ষক ছিলেন একমাত্র আল্লাহ তা’আলা। তাই প্রিয় নবী (দঃ) এর আদর্শই মুক্তির একমাত্র উপায়।
গত শুক্রবার চট্টগ্রামের রাউজান চিকদাইর হক সাহেব জামে মসজিদ সম্মুখস্থ ময়দানে অনুষ্ঠিত এশায়াত মাহফিলে আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী এসব কথা বলেন। উপস্থিত শত শত আলেম, যুবক, ব্যবসায়ী, এলাকার গণ্যমান্য ব্যক্তি ও সর্বস্তরের হাজার হাজার নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
তিনি আরও বলেন, এ আদর্শ বাস্তবায়ন করার জন্য আজীবন আধ্যাত্মিক সংগ্রাম করে গেনে কাগতিয়ার মরহুম প্রতিষ্ঠাতা। প্রিয় নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামার আদর্শকে পূঁজি করে তিনি দ্বীনের এশায়াত করে গেছেন, তবলীগ করেছেন। এ দেশের যুব সমাজকে সঠিক পথের দিকে আহবান করেছেন। প্রিয় নবী (দঃ)’র সুন্নাত যুবকদের মাঝে পুনরুজ্জীবিত করার জন্য নিজের সর্বস্ব বিলিয়ে দিয়েছেন। যিনি গঠন করেছেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ, প্রতিষ্ঠা করেছেন কাগতিয়া আলীয়া দরবার শরীফ। তিনি যুবকদেরকে দিয়েছেন তাহাজ্জুদ, জিকরের শিক্ষা, দিয়েছেন দৈনিক ১১১১ বার নবী (দঃ) এর উপর দরূদ পাঠের দীক্ষা। যিনি যুবকদেরকে অভ্যস্ত করে তুলেছেন আযান হলে মসজিদে গমনের, তাসবীহ হাতে নিয়ে জায়নামাজে বসে থাকার।
কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা স্মরণে এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১০৪নং চিকদাইর শাখা। চবি ইসলামের ইতিহাস বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ তৌহিদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন সভাপতি প্রফেসর ড. আবুল মনছুর, অধ্যাপক মুহাম্মদ তসলিম, উদ্দীন, পদ্মা অয়েল কোম্পানী চট্টগ্রামের ডেপুটি ম্যানেজার সাইফুদ্দীন আহমদ, ডা. মুহাম্মদ আসিফুল আলম।
অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, সচিব আল্লামা মুফতি কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, সংগঠনের ওলামা পরিষদের সহ-এশায়াত সম্পাদক মাওলানা মুহাম্মদ ফোরকান, মাওলানা মুহাম্মদ আব্দুস ছালাম প্রমুখ। মাহফিল শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ