Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দলীয় প্রতীক পেতে দৌড়ঝাঁপ

উপজেলা পরিষদ নির্বাচন

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:১১ এএম

আগামী উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থীরা উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র সংগ্রহ শুরু করছেন। কুমিল্লার তিতাস উপজেলা, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা, ফরিপুরের বোয়ালমারী উপজেলায় দলীয় প্রতীক পেতে প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়ে গেছে। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-

তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, আসন্ন উপজেলা পরিষদ নির্বচনকে সামনে রেখে তিতাস উপজেলা আ.লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার বর্ধিত সভায় তিতাস উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহিনুল ইসলাম সোহেল সিকদারকে চেয়ারম্যা পদে ও তিতাস উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ও ছাত্রলীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ সাইফুল আলম মুরাদকে বর্ধিত সভায় উপস্থিত তৃনমূল নেতাকর্মীরা সমর্থন দিয়েছেন। তিতাস উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তি যোদ্ধা শওকত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা উত্তর জেলা আ.লীগের সিনিয়নর সহ-সভাপতি অধ্যাপক এম হুমায়ুন মাহাম্মুদ। বিশেষ অতিথি ছিলেন সহ-সভাপতি ড.আব্দুল মান্নান জয়, এ্যাড.নিজামুল হক, যুগ্ম-সম্পাদক শ্রী-বাদল রায়, তিতাস উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. মহসীন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক জানে আলম জাহাঙ্গীর, আলম সরকার, দপ্তর সম্পাদক মীর শওকত লিটন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক নূর মোহাম্মদ লালন সিকদার, মকবুল মাহাম্মুদ প্রধান প্রমুখ।

এছাড়াও উপজেরার প্রতিটি ইউনিয়নের আ.লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় চেয়াম্যান পদে দলিয় ফরম জমা দেন ৫ জন তারা হলেন, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ শাহিনুল ইসলাম সোহেল সিকদার,আ.লীগের সভাপতি শওকত আলী, ঢাকা দক্ষিন যুবলীগের সাধারণ সম্পাদক অহেদুল আলম আরিফ,কুমিল্লা উত্তর জেলা কার্য নির্বাহী সদস্য গোলাম সারওয়ার সরকার অপরদিকে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার সভায় উপস্থিত না থাকলেও তার পক্ষে নাছির আলম সাক্ষরিত একটি দলিয় ফরম জমা দিয়েছে। ভাইস চেয়ারম্যান পদে ৪ জন তারা হলেন, তিতাস উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক সাইফুল আলম মুরাদ, যুবলীগ নেতা আতিকুর রহমান আতিক,অপর দুই প্রার্থী ফরহাদ আহম্মেদ ও সোহেল রানা সভায় উপস্থিত হননি।মহিলা ভাইস চেয়ারম্যন পদে দলিয় ফরম জমা দিয়েছেন ৭ জন তারা হলেনঃ-সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নুরুন নাহান পারভীন,উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক নাজমূল হাসান কিরনের স্ত্রী নাছিমা আক্তার,উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ফরিদা ইয়াছমিন, জিয়ারকান্দি ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান হাসিনা আক্তার, আওয়ামী পরিবারের সদস্য মিসেস ছুনিয়া হারুন ও শাকিরা পারভীন।
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় কর্মরত সকল সাংবাদিকের সাথে মতবিনিময় করেছেন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক, শিক্ষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রেজাউল আলম রেজা।

গতকাল বৃহস্পতিবার উপজেলার ব্রাক মোড়স্থ নিজ রাজনৈতিক কার্যালয়ে নির্বাচনী মত বিনিময় সভায় লিখিত বক্তব্য পাঠ করেন রেজাউল আলম রেজা। এসময় তার সাথে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা শামীম পারভেজ সরদার, আবু নাসের মিরান, ফিরোজ কবীর মন্ডল, আব্দুল মালেক বাবলু, কামরুজ্জামান কামরুল, মুকুল মিয়া, আজমুল হোসেন পলাশ, সোহেল মিয়া, ডিউক, উপজেলা যুবলীগ সভাপতি মিজানুর রহমান লিটু প্রমুখ। মতবিনিময় কালে রেজা বলেন ১৯৯২ সালে সুন্দরগঞ্জ ডি.ডবিøউ কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি হয়ে সেই থেকে ছাত্রলীগ, যুবলীগ ও বর্তমানে আ.লীগে যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করছি। এলাকায় রাজনৈতিকভাবে তিনি বেশ পরিচিত। জননেত্রী শেখ হাসিনা উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে চূড়ান্ত মনোনয়ন দিলে সর্বস্তরের ভোটারের মন জয় করে নির্বাচিত হতে পারব ইনশ্আল্লাহ।
এদিকে রেজাউল আলম রেজাকে চেয়ারম্যান পদে মনোনয়ন দেয়ার জন্য বিভিন্ন ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদকগণ আওয়ামীলীগের রংপুর অঞ্চলের সাংগঠনিক সম্পাদক বরাবর লিখিত আবেদন করেছেন।

বোয়ালমারী (ফরিপুর) উপজেলা সংবাদদাতা জানান, আগামী ৩০ মার্চ অনুষ্ঠিত ফরিদপুরের বোয়ালমারী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থীরা উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র সংগ্রহ শুরু করছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুলের ডাক বাংলো রোডের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ফরিদপুর-১ আসনের সাবেক পদত্যাগী এমপি মরহুম আব্দুর রউফ মিয়ার ছেলে আ.লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক সাবেক ছাত্রনেতা আব্দুল্লাহ আল মামুন। মামুনের পিতা আব্দুর রউফ মিয়া বোয়ালমারী উপজেলা আ.লীগের ২৫ বছর সাবেক সভাপতি ছিলেন। গত বুধবার সন্ধ্যায় কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য মুন্সি সেলিম হোসেন, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক মো. মনিরুজ্জামান মৃধা লিটন, রাবিনা খন্দকার মিলি মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ জানান, বুধবার থেকে দলীয় মনোনয়ন পত্র বিতরণ শুরু হয়েছে এবং আজ শুক্রবার (১ ফেব্রুয়ারি) বিতরণ ও জমার শেষ দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ