Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

তরুণ প্রজন্মের ডিজিটাল সঞ্চয়ী হিসাব ‘প্রাইম ডিজি’র উদ্বোধন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ৭:৩৯ পিএম

তরুণ প্রজন্মের জন্য ব্যাংকিং সেবা নিয়ে এসেছে প্রাইম ব্যাংক। সম্পূর্ণ অনলাইন ভিত্তিক এই সেবায় গ্রাহককে সশরীরে কোনো শাখায় গিয়ে টাকা জমা দিতে হবে না বা কোনো ধরনের কাগজপত্র প্রদান করতে হবে না। ঘরে বসেই ইন্টারনেটের মাধ্যমে ফরম পূরণ করে একাউন্ট খোলা যাবে। এই সেবার জন্য ‘প্রাইম ডিজি’ নামে একটি সঞ্চয়ী হিসাব সেবা চালু করেছে বেসরকারি খাতের এই ব্যাংকটি। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) রাজধানীর ঢাকা ক্লাবে এই সেবার উদ্বোধন করা হয়।

ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাহেল আহমেদ বলেন, মূলত: তরুদের লক্ষ্য করেই এই সেবা চালু করা হয়েছে। তবে যে কোন বয়সের গ্রাহক এ সেবা নিতে পারবেন। তিনি বলে, আমাদের দেশে বেশির ভাগ মানুষের বয়স এখন চল্লিশ বছরের নিচে। তরুণ প্রজন্ম চায় তাদের ল্যাপটপ-কম্পিউটার-মোবাইলে ব্যাংকিং করতে। আমরা তাদের জন্যই এই ডিজিটাল ব্যাংকিং সেবা নিয়ে এসেছি। ‘এটি এমন একটি সেবা যার মাধ্যমে একজন তরুণ ব্যাংকে না গি‌য়েও একাউন্ট খুলতে পারবেন এবং বাসায় বসে বা যে কোন স্থানে থেকে তার সমস্ত ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন। বর্তমান যুগের গ্রাহকরা ব্যাংকের কাছে আসতে চায়না। ব্যাংককেই গ্রাহকের কাছে সেবা নিয়ে যেতে হয়। চাহিদা অনুযায়ী ব্যাংকিং সেবা সহজ করতেই আমাদের এই উদ্যোগ’ বলেন এমডি।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, ‘প্রাইম ডিজি’ বাংলাদেশের সর্বপ্রথম সঞ্চয়ী হিসাব যার মাধ্যমে গ্রাহকরা হিসাব খোলার ফরম অনলাইনে পূরণ করতে পারবেন। সরাসরি শাখায় না এ‌সেই অনলাইনে প্রতিদিনের ব্যাংকিং সুবিধা উপভোগ করতে পারবেন।

‘প্রাইম ডিজি’ একটি সঞ্চয়ী হিসাব। এর মাধ্যমে হিসাব খোলার জন্য প্রাথমিক জমার কোনো প্রয়োজন নেই। পাশাপাশি থাকবে ফ্রি ডেবিট কার্ড সেবা। ইন্টারনেট ব্যাংকিং, ব্যালেন্স এনকোয়ারি, হিসাব বিবরণী ট্রান্সফার, ফান্ড ট্রান্সফার, ক্রেডিট কার্ডের বিল পরিশোধ, ইউটিলিটি বিল পরিশোধ, মোবাইল রিচার্জ, ইন্স্যুরেন্স প্রিমিয়াম পরিশোধের সুবিধা। এছাড়া প্রথম চেক বই ফ্রি, আরটিজিএস এবং বিএফটিএনের সুবিধা। জমা স্থিতির উপর সুদও প্রদান করা হবে। এ সেবায় গ্রাহকের সমস্ত তথ্য সম্পূর্ণ নিরাপদে থাকবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান, উপব্যবস্থাপনা পরিচালক গোলাম রব্বানী এবং কনজিউমার ব্যাংকিং বিভাগের প্রধান এ এন এম মাহফুজ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ