Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

না’গঞ্জে বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১:২১ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন অন্তিম নিটিং গার্মেন্টসের শ্রমিকরা।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে তারা মহাসড়কটি অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। শেষ খবর পাওয়া পর্যন্ত দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সড়কটি অবরোধ করে রেখেছিল তারা। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

জানা যায়, প্রায় তিন মাসের বেতন বকেয়া রয়েছে গার্মেন্টসটিতে। সেখানে ভেতর ভাতার দাবিতে এর আগেও বিক্ষোভ করেন তারা। বৃহস্পতিবার বেতন পরিশোধের কথা থাকলেও সকালে গার্মেন্টস কর্তৃপক্ষ নোটিস টানিয়ে দিয়ে গার্মেন্টস বন্ধ করে দেন। এতে শ্রমিকরা বিক্ষোভ করে। পরে ওই মহাসড়কে এসে অবরোধ করে রাখেন।

একই সময়ে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক শ্রমিক সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার ঘটনায় শ্রমিকরা রাস্তায় নেমে বিক্ষোভ করেন। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় এ বিক্ষোভ শুরু হয়। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেয়।

নিহত শ্রমিকের নাম মিতু আক্তার (১৬)। সে নেত্রকোনা মোহনগঞ্জ এলাকার ফুল মিয়ার স্ত্রী ও সিদ্ধিরগঞ্জ আদমজী পুল এলাকার কৃষ্ণচূড়া গার্মেন্টসের শ্রমিক।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রোমান জানান, সিদ্ধিরগঞ্জের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, রূপগঞ্জের শ্রমিকদের সঙ্গে মালিকদের সমঝোতার চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবরোধ

২০ সেপ্টেম্বর, ২০২২
২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ