Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচিত হলে পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবেন ট্রাম্প : হিন্দু সেনা নেতৃবৃন্দের আশাবাদ

প্রকাশের সময় : ১৩ মে, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৪:৫২ পিএম, ১২ মে, ২০১৬

ট্রাম্পের বিজয় কামনা করে দিল্লিতে পূজা-প্রার্থনা
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে সম্ভাব্য রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের জয়ের আশায় পূজার আয়োজন করেছে ভারতের ধর্মীয় সংগঠন হিন্দু সেনা। হিন্দু সেনার নেতাদের বিশ্বাস ট্রাম্প ক্ষমতায় গেলে তা ভারতের জন্য ইতিবাচক ফল বয়ে আনবে। ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হলে তা যুক্তরাষ্ট্র, ভারত ও মানবতার জন্য ভালো হবে বলেও মনে করেন এই হিন্দু নেতারা। তাদের আরও প্রত্যাশা, ট্রাম্প ইসলামী সন্ত্রাসবাদকে নিশ্চিহ্ন করতে পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবেন! হিন্দু সেনারা শুধু কথা ও বিবৃতিতে থেমে থাকেননি। প্রতিশ্রুতি অনুসারে তারা ট্রাম্পের পূজারও আয়োজন করেছেন ইতোমধ্যে।
দিল্লির যন্ত্রর মন্তরে আয়োজিত ওই পূজা অনুষ্ঠানে প্রায় দুই শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। হিন্দু সেনার নেতা বিষ্ণু গুপ্তা বলেন, বিশ্বজুড়ে সন্ত্রাসবাদ মাথাচাড়া দিয়ে উঠছে। প্রতিদিন আমরা শিরñেদ ও হত্যার খবর পাই। আমাদের বিশ্বাস ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় গেলে তিনি ইসলামিক সন্ত্রাসবাদ নির্মূল করবেন। ট্রাম্পের জয়ের প্রত্যাশায় আয়োজিত পূজার অনুষ্ঠানে প্রকাশিত এক বিবৃতিতে হিন্দু সেনার পক্ষ থেকে আরো বলা হয়, আমরা ইসলামিক সন্ত্রাসবাদের শিকার। তারা লাখ লাখ নিরপরাধ মানুষের শিরñেদ করছে, হত্যা করছে ও জীবন্ত পুড়িয়ে মারছে। এর বিরুদ্ধে যুদ্ধ করতে হলে বৈশ্বিক নেতা প্রয়োজন যিনি সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করবেন। বিষ্ণু গুপ্তা আরও বলেন, ট্রাম্পের একটি সাহসী হৃদয় রয়েছে। আমরা চাই তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হোন। এ জন্য আমরা যা করার করব। ট্রাম্প পাকিস্তানকে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশ হিসেবে উল্লেখ করায় হিন্দু সেনার নেতারা আশাবাদী যে তিনি পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ শুরু করবেন। গুপ্ত বলেন, আমরা আশাবাদী ট্রাম্প সন্ত্রাসবাদের শেকড় ও পাকিস্তানে ইসলামী সন্ত্রাসবাদকে উপড়ে ফেলতে যুদ্ধ শুরু করবেন।
প্রসঙ্গত, কিছু দিন আগেই কেরালা হাউসে গরুর গোশত পরিবেশন করা হচ্ছেÑ এমন মিথ্যা গুজব ছড়ানোর দায়ে দিল্লি পুলিশ হিন্দু সেনার নেতাদের গ্রেফতার করে। ট্রাম্প সিরিয়া-ইরাকসহ বিভিন্ন দেশের অভিবাসীদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য বহুদিন থেকেই সমালোচিত হয়ে আসছেন। গত নভেম্বরে প্যারিসে সন্ত্রাসী হামলায় ১৩০ জন নিহত হওয়ার পর ডোনাল্ড ট্রাম্প মুসলিমদের যুক্তরাষ্ট্রে প্রবেশের ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপের প্রস্তাব করেন। এ নিয়ে বিশ্বব্যাপী সমালোচনার মুখে পড়েন তিনি। নিজ দেশ এমনকি নিজের দল রিপাবলিকানের সদস্যদের পক্ষ থেকেও ওই বক্তব্যের নিন্দা জানানো হয়। হাফিংটন পোস্ট।



 

Show all comments
  • নূর ইসলাম ১৩ মে, ২০১৬, ১২:০৯ পিএম says : 0
    ট্রাম্প আর .............রা পাকিস্তানের কিচ্ছু ............. পারবেনা।
    Total Reply(0) Reply
  • Hr Riju ১৩ মে, ২০১৬, ১২:০৯ পিএম says : 7
    এই জন্যই ট্রাম্প হারবে।
    Total Reply(0) Reply
  • Imran ১৩ মে, ২০১৬, ১২:১৩ পিএম says : 0
    We support Helary klinton.....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচিত হলে পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবেন ট্রাম্প : হিন্দু সেনা নেতৃবৃন্দের আশাবাদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ